Asaram Bapu : লিভার ইনজ়াইমে সমস্যা, যোধপুর এইমসের আইসিইউতে ভরতি আসারাম বাপু

Asaram Bapu Hospitalized: ৮০ বছর বয়সি স্বঘোষিত গডম্যানের যোধপুরের এইমসে বেশ কিছু মেডিকেল পরীক্ষা করা হবে এবং আগামী ৪৮ ঘণ্টা তাকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হবে।

Asaram Bapu : লিভার ইনজ়াইমে সমস্যা, যোধপুর এইমসের আইসিইউতে ভরতি আসারাম বাপু
এইমসে ভরতি আসারাম বাপু (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2021 | 6:22 PM

যোধপুর: হাসপাতালে ভরতি স্বঘোষিত গডম্যান আসারাম বাপু (Self-styled Godman Asaram Bapu)। আজ আসারাম বাপুকে যোধপুরের এইমসে (Jodhpur AIIMS) আইসিইউতে ভরতি করা হয়েছে। জানা গিয়েছে, বিগত পাঁচ দিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি। একইসঙ্গে লিভার এনজাইম (Liver Enzyme) বড় হয়ে যাওয়া এবং সেই সঙ্গে ইউরিনের সমস্যা রয়েছে তাঁর।

ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত আসারাম বাপু এখন যোধপুর কেন্দ্রীয় সংশোধনাগারে যাবজ্জীবন সাজা কাটাচ্ছেন। শারীরবৃত্তীয় সমস্যার কারণে, মাসে একবার দু’বার করে তাঁকে হাসপাতালে নিয়ে যেতে হয়। ৮০ বছর বয়সি স্বঘোষিত গডম্যানের যোধপুরের এইমসে বেশ কিছু মেডিকেল পরীক্ষা করা হবে এবং আগামী ৪৮ ঘণ্টা তাকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হবে।

উল্লেখ্য, ২০১৩ সালে ১৬ বছর বয়সি এক মেয়ে ধর্ষণের অভিযোগ ওঠে আসারাম বাপুর বিরুদ্ধে। ২০১৪ সালে তাকে গ্রেফতার করা হয়েছিল। আজ সকাল ১১ টা নাগাদ তাকে সংশোধনাগার থেকে হাসপাতালের উদ্দেশে নিয়ে যাওয়া হয়। এদিকে তাকে হাসপাতালে নিয়ে আসা হবে, এমন একটা গুঞ্জন অনেক আগে থেকেই ছড়িয়ে পড়তে থাকে। এমনকী সংশোধনাগার থেকে বের করার অনেক আগে থেকেই যোধপুর এইমস হাসপাতালের বাইরে আসারামের প্রচুর ভক্তের ভিড় জমতে শুরু করে। যদি স্থানীয় পুলিশ প্রশাসন তাদের সেখান থেকে হঠিয়ে দেয়।

চলতি বছরের মে মাসে জেলের অন্দরেই করোনা আক্রান্ত হয়েছিলেন স্বঘোষিত ‘গডম্যান’ আসারাম বাপু। পরে শ্বাসকষ্ট শুরু হওয়ায় তাঁকে ভর্তি করা হয় যোধপুর হাসপাতালের আইসিইউ-তে। আআতত হাসপাতালে তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন সেই সময়। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীলই ছিল।

ওই একই জেলে থাকা অনেকেই করোনা আক্রান্ত হয়েছিল। তাই আগে থেকে সচেতনতামূলক ব্যবস্থা হিসেবে আসারামের লালারসের নমুনা পরীক্ষা হয়। আর তাতে রিপোর্ট পজিটিভ আসে। এরপর অসুস্থতা বাড়তে শুরু করে বছর ৮০-র আসারামের। প্রবল জ্বর ও শ্বাসকষ্ট শুরু হয়। এরপরই তাঁকে এমজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অসুস্থতার কারণ দেখিয়ে এর আগে একাধিকবার আদালতের দ্বারস্থ হয়েছেন আসারম। কিন্তু কোনও লাভ হয়নি। ধর্ষণের অপরাধে যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি দেওয়া হয় তাঁকে। আর তারপর থেকেই তিনি রয়েছেন এই যোধপুর জেলে।

উত্তরপ্রদেশের শাজাহানপুরের এক নাবালিকা অভিযোগ করেছিল, ২০১৩ সালের ১৫ অগস্ট জোধপুরের কাছে মানাইয়ের আশ্রমে রাতে তাকে ধর্ষণ করে আসারাম বাপু। পুলিশের কাছে অভিযোগে ওই নাবালিকা জানিয়েছিল, আসারাম বাপুই সে দিন তাকে আশ্রমে ডেকে পাঠিয়েছিল। সেই সময় ওই কিশোরীর বয়স ছিল ১৬ বছর। পরে জানা গিয়েছিল, পূর্বে মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়ায় আসারামের আশ্রমে থাকত সেই কিশোরী। অভিযোগের ভিত্তিতে আসারামকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন : Delhi: নিষেধ সত্ত্বেও বাজি ফাটিয়ে দিওয়ালি উদযাপন, দিল্লিতে বায়ু দূষণ চরমে