Vande Bharat Stop: বন্দে ভারত বন্ধ করতে চায় কংগ্রেস? ক্ষোভ উগরে দিলেন রেলমন্ত্রী

Ashwini Vaishnaw: কংগ্রেসের অভিযোগ, অধিকাংশ রুটেই বন্দে ভারত এক্সপ্রেসের আসন থাকছে খালি। কংগ্রেসের অভিযোগ, ওই সব রুটে অন্য সব ট্রেনে টিকিটের চাহিদা তুঙ্গে থাকলেও বেশি ভাড়ার কারণেই বন্দে ভারত থেকে মুখ ফেরাচ্ছে সাধারণ মানুষ।

Vande Bharat Stop: বন্দে ভারত বন্ধ করতে চায় কংগ্রেস? ক্ষোভ উগরে দিলেন রেলমন্ত্রী
বন্দে ভারত এক্সপ্রেস
Follow Us:
| Updated on: May 09, 2024 | 5:55 PM

নয়াদিল্লি: বন্দে ভারত এক্সপ্রেসের টিকিট খালি থাকা নিয়ে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেছিল কংগ্রেস। বৃহস্পতিবার সেই কটাক্ষের জবাব দিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ৯ মে বিকালে করা টুইটে কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেছেন তিনি। সেই সঙ্গে তথ্য তুলে ধরে রেলমন্ত্রীর জিজ্ঞাসা, “কংগ্রেস কী চায় বন্দে ভারত বন্ধ হোক?”

নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রের বিজেপি সরকারের আমলে চালু হয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। অত্যাধুনিক প্রযুক্তির উচ্চগতি সম্পন্ন এই এক্সপ্রেস ট্রেন চালু হয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। একাধিক রুটে উচ্চগতিতে ছুটছে এই ট্রেন। সাধারণ মানুষের মধ্যেও এই ট্রেন নিয়ে যথেষ্ট উৎসাহের দেখা মিলেছে সাম্প্রতিক অতীতে। কিন্তু কংগ্রেসের অভিযোগ, অধিকাংশ রুটেই বন্দে ভারত এক্সপ্রেসের আসন থাকছে খালি। কংগ্রেসের অভিযোগ, ওই সব রুটে অন্য সব ট্রেনে টিকিটের চাহিদা তুঙ্গে থাকলেও বেশি ভাড়ার কারণেই বন্দে ভারত থেকে মুখ ফেরাচ্ছে সাধারণ মানুষ। বিষয়টি নিয়ে কেরল কংগ্রেস একাধিক টুইট করেছে। আইআরসিটিসি-র তথ্য তুলে ধরে দেখিয়েছে কোন রুটে কত আসন খালি রয়েছে। লোকসভা ভোটের সময় বন্দে ভারত নিয়ে কংগ্রেসের অভিযোগের পাল্টা দিলেন রেলমন্ত্রী।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব টুইটে লিখেছেন, “কংগ্রেসের মিথ্যার বুদবুদ ফাটানোর সময় এসেছে। ৭ মে বন্দেভারত এক্সপ্রেসের ৯৮ শতাংশ আসন ভর্তি ছিল। ২০২৪-২৫ অর্থবর্ষে (৭ মে অবধি) বন্দে ভারতের আসন পূর্ণ হয়েছে ১০৩ শতাংশ। কংগ্রেস কী চায় বন্দে ভারত বন্ধ হোক?”