কমেনি করোনা, অসমের ৭ জেলায় লকডাউনে কড়াকড়ি

এই মুহূর্তে নানা রাজ্যে লকডাউন চলছে। লকডাউনের সুফল স্বরূপ বহু রাজ্যে করোনার (Coronavirus) সংক্রমণ কেমেছে। অন্যদিকে লকডাউনের মেয়াদ বাড়ার জন্য অনেক মানুষের রুজিতে টান পড়েছে।

কমেনি করোনা, অসমের ৭ জেলায় লকডাউনে কড়াকড়ি
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jul 06, 2021 | 4:19 PM

গুয়াহাটি: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। সম্প্রতি করোনার গ্রাফ সামান্য নামলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। সংক্রমণ রুখতে একাধিক জায়গায় জারি হয়েছে লকডাউন (Lockdown)। লকডাউনের সুফলও মিলেছে। কোনও কোনও রাজ্য কার্ফুয়ের মেয়াদ বাড়ানো হয়েছে। এমন পরিস্থিতিতে অসমে (Assam) ৭ জেলায় কঠোর লকডাউন ঘোষণা হল।

লখিমপুর, সোনিতপুর, গোয়ালপাড়া, জোরহাট, বিশ্বনাথ, মোরিগাঁও এবং গোলাঘাটে পূর্ণ লকডাউন চলবে। মনে করা হচ্ছে লকডাউনের থাকলেই করোনার সংক্রমণ কমবে। লকডাউনের ঘোষণা করে অসম সরকার। আগামী পদক্ষেপের কথা সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হবে।

এই মুহূর্তে নানা রাজ্যে লকডাউন চলছে। লকডাউনের সুফল স্বরূপ বহু রাজ্যে করোনার সংক্রমণ কেমেছে। অন্যদিকে লকডাউনের মেয়াদ বাড়ার জন্য অনেক মানুষের রুজিতে টান পড়েছে। তাদের কথাও ভাবছে সরকার। বিশেষ করে দিন আনি দিন খাই মানুষেরা আর্থিক সংকটে পড়েছেন এই পরিস্থিতিতে। তাই নানা ক্ষেত্রে শর্ত সাপেক্ষে ছাড় পাবেন অনেকে। তবে পরিবহণ ব্যবস্থায় আপাতত নিষেধজ্ঞা থাকছে।

পাশাপাশি বরপেটা, নলবাড়ি, বাক্সা, বাজালী, কামরূপ, শিবসাগর, দিব্রুগড়, কোকরাঝাড়, দারাং, নগাঁও, হোজাই, তিনসুকিয়া, ধেমাজি, করিমগঞ্জ কারবি আংলং, কাছার-সহ একাধিক জেলায় তুলনামূলক করোনার সংক্রমণ কম। তাই এই জেলাগুলিতে লকডাউনের কড়াকড়ি নেই।

আরও পড়ুন: রাতের রাস্তায় সিংহের হাঁটাহাঁটি, চমকে গেল সবাই