Tejasvi Surya Controversy: ‘ভুল করে খুলে ফেলেছিল’, বিতর্কে তরুণ সতীর্থের পাশে জ্যোতিরাদিত্য

Jyotiraditya Scindia on row over BJP MP Tejasvi Surya: তরুণ সতীর্থ তেজস্বী সূর্যের পাশে দাঁড়ালেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর দাবি, ভুল করে বিমানের দরজা খুলে ফেলেছিলেন বিজেপি সাংসদ।

Tejasvi Surya Controversy: 'ভুল করে খুলে ফেলেছিল', বিতর্কে তরুণ সতীর্থের পাশে জ্যোতিরাদিত্য
বিতর্কে তেজস্বী সূর্যের পাশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 6:10 PM

লখনউ: তরুণ সতীর্থের পাশে দাঁড়ালেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Aviation Minister Jyotiraditya Scindia)। গত মাসে ইন্ডিগো সংস্থার এক বিমানের ‘ইমার্জেন্সি গেট’ খুলে দিয়েছিলেন কর্নাটকের বিজেপি সাংসদ তেজস্বী সূর্য (Tejasvi Surya Controversy)। ইন্ডিগো সংস্থা গত বছরের ১০ ডিসেম্বর এই ঘটনার কথা জানালেও, কোন যাত্রী দরজাটি খুলে দিয়েছিলেন তা গোপন রেখেছিল। মঙ্গলবারই এই তথ্য প্রকাশ্যে আসে। তারপর থেকে এই ঘটনা নিয়ে তেজস্বী সূর্যকে নিশানা করেছে বিরোধীরা। প্রশ্ন তোলা হয়েছে, কেন তেজস্বীর কোনও শাস্তি হবে না? সেই প্রেক্ষিতে বুধবার (১৮ জানুয়ারি) জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়েছেন, তেজস্বী ইচ্ছা করে ওই কাজ করেননি। তিনি ‘ভুল করে’ ওই কাজ করে ফেলেছিলেন এবং তার জন্য ক্ষমাও চেয়েছেন। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী বলেছেন, “অদূরদর্শী না হওয়াটা গুরুত্বপূর্ণ। কী ঘটেছে সেটা দেখুন। দরজাটি ভুল করে খোলা হয়েছিল। সমস্ত কিছু পরীক্ষা করে, তারপরই বিমানটিকে ওড়ার অনুমতি দেওয়া হয়েছিল। এর জন্য তিনি (তেজস্বী সূর্য) নিজেই দুঃখ প্রকাশ করেছেন”

২০২২ সালের ১০ ডিসেম্বর, চেন্নাই বিমান বন্দরে বোর্ডিং প্রক্রিয়া চলাকালীন ইন্ডিগোর এক বিমানের একটি ইমার্জেন্সি গেট খুলে দিয়েছিলেন এক যাত্রী বলে জানিয়েছিল উড়ান সংস্থা। বিমানটি চেন্নাই থেকে তিরুচিরাপল্লীতে যাচ্ছিল। সংস্থা আরও জানিয়েছিল, এরপর দুই ঘণ্টা ধরে বিভিন্ন কঠোর পরীক্ষা নিরীক্ষার পরই বিমানটি গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। সম্প্রতি জানা গিয়েছে, ওই যাত্রী ছিলেন তেজস্বী সূর্য। সূত্রের খবর, বিমানের ডানদিকের ইমার্জেন্সি গেটের উপর হাত রেখেছিলেন তেজস্বী। তাতেই দরজাটি খুলে গিয়েছিল। তারপর, তাঁকে বিমানের পিছনের দিকের এক আসনে সরিয়ে দেওয়া হয়।

এই খবর জানাজানি হতেই একাধিক বিরোধী নেতা প্রশ্ন তুলেছেন, কীভাবে শুধুমাত্র ক্ষমা চেয়েই পার পেয়ে গেলেন তেজস্বী? কর্নাটক কংগ্রেসের পক্ষ থেকে ‘খেলনা নিয়ে খেলা করা শিশু’ বলে কটাক্ষ করা হয়েছে। তারা বলেছে, “শিশুদের হাতে গুরুদায়িত্ব দিলে কী হয়, তার উদাহরণ তেজস্বী সূর্য। বিমানের জরুরি দরজা খোলার চেষ্টার মতো শিশুসুলভ দুষ্টুমি প্রকাশ্যে এসেছে। কেন যাত্রীদের জীবন নিয়ে তামাশা করছেন? সাংসদের উদ্দেশ্য কী ছিল? বিপর্যয় ঘটাতে চেয়েছিলেন কী? কেন ক্ষমা চাওয়ার পর তাঁকে পিছনের আসনে পাঠানো হল?” শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী প্রশ্ন তুলেছেন, “বিমানটি ওড়ার পর যদি এই ঘটনা ঘটত, তাহলে কী হত?”