Scam: প্রথমে ১০ হাজার, তারপর এল ৩০ হাজার! এই একটা বিষয় নজরে না এলে আজ নিঃস্ব হয়ে যেত অদিতি

Financial Scam: অদিতি চোপড়া নামক যুবতী জানিয়েছেন, তাঁর কাছে একটি ফোন এসেছিল। ও'প্রান্ত থেকে বয়স্ক এক ব্যক্তি নিজের পরিচয় দিয়ে বলেন, তাঁর বাবার বন্ধু তিনি। তাঁর বাবাকে কিছু টাকা পাঠাতে চান তিনি, কিন্তু তা সম্ভব হচ্ছে না, তাই অদিতির অ্যাকাউন্টেই টাকা পাঠাচ্ছেন।

Scam: প্রথমে ১০ হাজার, তারপর এল ৩০ হাজার! এই একটা বিষয় নজরে না এলে আজ নিঃস্ব হয়ে যেত অদিতি
এভাবেই প্রতারণামূলক মেসেজ আসছে ফোনে।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 04, 2024 | 12:55 PM

বেঙ্গালুরু: দিন-প্রতিদিন অনলাইনে প্রতারণা বেড়েই চলেছে। কখনও ফোন করে, কখনও আবার ভুয়ো ওয়েবসাইট তৈরি করে সাধারণ মানুষের ডেবিট বা ক্রেডিট কার্ডের নম্বর কিংবা অ্যাকাউন্ট নম্বর হাতিয়ে নিয়ে প্রতারকরা চোখের নিমেষে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি করে দেয়। এই প্রতারণা চক্র সম্পর্কে কমবেশি সকলেই সতর্ক। এবার সামনে এল এক নয়া প্রতারণা চক্র।

বেঙ্গালুরুর এক যুবতী, যিনি উদ্যোগপতিও বটে, তিনিই এই নতুন প্রতারণা চক্র সামনে এনেছেন। এক্স হ্যান্ডেলে দীর্ঘ একটি পোস্ট করে জানিয়েছেন, কীভাবে অল্পের জন্য তিনি বড়সড় আর্থিক প্রতারণা থেকে রক্ষা পেয়েছেন।

কী হয়েছিল?

অদিতি চোপড়া নামক যুবতী জানিয়েছেন, তাঁর কাছে একটি ফোন এসেছিল। ও’প্রান্ত থেকে বয়স্ক এক ব্যক্তি নিজের পরিচয় দিয়ে বলেন, তাঁর বাবার বন্ধু তিনি। তাঁর বাবাকে কিছু টাকা পাঠাতে চান তিনি, কিন্তু তা সম্ভব হচ্ছে না, তাই অদিতির অ্যাকাউন্টেই টাকা পাঠাচ্ছেন। ফোন নম্বর যাচাই করার পরই যুবতীর ফোনে পরপর দুটি মেসেজ আসে। প্রথম মেসেজে ১০ হাজার টাকা ও পরের মেসেজে ৩০ হাজার টাকা অ্যাকাউন্টে ক্রেডিট হয়েছে দেখা যায়।

এরপরই ওই ব্যক্তি বলেন, ভুল করে ৩ হাজার টাকা পাঠাতে গিয়ে ৩০ হাজার টাকা পাঠিয়ে দিয়েছেন। অদিতি যেন দ্রুত টাকা ফেরত পাঠিয়ে দেয়। ওই ব্যক্তির কথা শুনে অদিতি টাকা ফেরতও দিতে গিয়েছিলেন। হঠাৎ নজরে আসে যে কোনও ব্য়াঙ্ক থেকে নয়, বরং একটি ব্যক্তিগত নম্বর থেকে এই মেসেজ এসেছে। এরপরই অদিতি ওই নম্বরে রিং ব্যাক করে। ততক্ষণে তাঁকে ব্লক করে দেওয়া হয়েছে।

অদিতি সকলকে সতর্ক করে বলেছেন, শুধু এসএমএসে ভরসা না করে, সরাসরি যেন ব্যাঙ্কের অ্যাপে গিয়ে অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করেন।