Bharat Jodo Yatra: বাড়িতে এসেছেন রাহুল, ৪০ মিনিট বাইরে দাঁড়িয়ে থাকতে হল কংগ্রেস কর্মীর মাকে

Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রার ফাঁকে রাজস্থানের কোটায় এক দলীয় কর্মীর বাড়িতে ৪০ মিনিটের বিশ্রাম নিলেন। সেই সময় দলীয় কর্মীর মা দাঁড়িয়ে ছিলেন বাড়িতে।

Bharat Jodo Yatra: বাড়িতে এসেছেন রাহুল, ৪০ মিনিট বাইরে দাঁড়িয়ে থাকতে হল কংগ্রেস কর্মীর মাকে
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2022 | 7:27 PM

কোটা: মধ্য প্রদেশ ঘুরে রাজস্থানে প্রবেশ করেছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’। গত ৭ ডিসেম্বর রাজস্থানের কোটাতে ‘ভারত জোড়ো যাত্রায়’ বেরিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কোটায় কংগ্রেসের এই জনসংযোগ যাত্রার ফাঁকে এক দলীয় কর্মীর বাড়িতে গেলেন রাহুল গান্ধী সহ কংগ্রেসের একাধিক নেতানেত্রীরা। আর সেই সময় কর্মীর মাকে ৪০ মিনিট দাঁড়িয়ে থাকতে হল বাড়ির বাইরে। এই নিয়ে ফের বিতর্কে জড়িয়েছে কংগ্রেস। তবে কংগ্রেসের তরফে জানানো হয়েছে, রাহুল গান্ধীর নিরাপত্তার কারণে হয়ত নিরাপত্তারক্ষীরা এমন কাজ করে থাকতে পারেন। এতে দলের তরফে আর কী বলা হতে পারে।

ভারত জোড়ো যাত্রার ফাঁকেই এক দলীয় কর্মীর বাড়ির ছাদে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও অন্যান্য দলীয় নেতা-কর্মীরা চা ও টুকিটাকি ভাজাভুজি খাচ্ছিলেন। সেই সময় ওই কর্মীর মাকে নিজের বাড়ির বাইরে থাকতে বাধ্য করা হয়েছিল বলে জানা গিয়েছে। যে সময় কংগ্রেসের নেতা-নেত্রীরা বাড়ির ছাদে চা খাওয়ায় মেতেছিলেন। সেই একই সময়ে বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকলেন বাড়ির মালকিন। গত ৭ ডিসেম্বর এই ঘটনা ঘটেছে। সেদিনই রাজস্থানের কোটা জেলার লাদপুরা ব্লকে প্রবেশ করেছিল রাহুল গান্ধীর নেতৃত্বাধীন এই ভারত জোড়ো যাত্রা। এদিকে সম্প্রতি এই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানেই দেখা গিয়েছে, বাইরে অপেক্ষারত মহিলা। আর কংগ্রেসের নেতারা তাঁর বাড়ির ভিতরে বিশ্রাম নিচ্ছেন।

প্রসঙ্গত, গত ৫ ডিসেম্বর ঝালাওয়ার থেকে রাজস্থানে প্রবেশ করেছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। রাজস্থানে যাত্রার দ্বিতীয় দিনে কোটায় টানা সাড়ে তিন ঘণ্টার জন্য পদযাত্রা করেন। তারপর একটু বিশ্রামের জন্য ৫২ নম্বর জাতীয় সড়কের উপরে গোপালপুরা গ্রামের লাদপুরা পঞ্চায়েত সমিতির ভাইস প্রেসিডেন্ট অশোক মিনার খামার বাড়িতে ওঠেন। সেখানে মিনিট ৪০ এর জন্য বিশ্রাম নেন ও চা, স্ন্যাকস খান তাঁরা। সেই সময় অশোক মিনার মা উর্মিলা মিনা কিছুক্ষণের জন্য বাড়ির বাইরে গিয়েছিলেন। কিন্তু যে সময় রাহুল ও বাকি কংগ্রেস নেতারা তাঁদের বাড়িতে বিশ্রামের জন্য যান সেই মুহূর্তে তিনিও বাড়ি ফিরে আসেন। আর তিনি খামার বাড়িতে ঢুকতে যাবেন সেই সময়ই নিরাপত্তারক্ষীরা তাঁকে বাধা দেন। কংগ্রেস নেতারা সেই বাড়ি থেকে বেরোনোর আগে পর্যন্ত তাঁকে বাড়ির ভিতরে ঢুকতে দেওয়া হয় না। তিনি সেই সময় ৪০ মিনিট নিজেরই বাড়ির বাইরে অপেক্ষা করতে বাধ্য হন। আর এই ভিডিয়ো নিয়ে কংগ্রেসের বর্ষীয়ান নেতা প্রদীপ ভট্টাচার্য বলেছেন, ‘রাহুলের নিরাপত্তারক্ষীরা তাঁর নিরাপত্তার বিষয়ে সিদ্ধান্ত নেন। পরিস্থিতির নিরিখে হয়ত এমন করেছেন নিরাপত্তারক্ষীরা। এই নিয়ে আমরা কী বলতে পারি।’