Hardik Patel: গুজরাটে গেরুয়া ঝড়, কংগ্রেস ছেড়ে বিজেপিতে এসেই জয়ী হার্দিক

হার্দিক প্যাটেল ভিরামগাম কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই কেন্দ্রে নিকটতম প্রতিদ্বন্দ্বী আপ প্রার্থীকে পিছনে ফেলে ১৬,২১৩ ভোটে এগিয়ে রয়েছেন হার্দিক।

Hardik Patel: গুজরাটে গেরুয়া ঝড়, কংগ্রেস ছেড়ে বিজেপিতে এসেই জয়ী হার্দিক
হার্দিক প্যাটেল। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 2:28 PM

ভিরামগাম: কংগ্রেস থেকে বিজেপিতে এসেই সাফল্য পেলেন হার্দিক প্যাটেল। ভিরামগাম কেন্দ্র থেকে জয়ী হলেন তিনি। হার্দিকের মোট প্রাপ্ত ভোট ৩২,০৩৩। নিকটতম প্রতিদ্বন্দ্বী আপ প্রার্থী অমরসিনহ আনন্দজি ঠাকোর পেয়েছেন ২০,৩৬৯টি ভোট। আর ১২,৭৯২টি ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন কংগ্রেস প্রার্থী ভারওয়াব লাখাভাই ভিখাভাই। তবে কেবল হার্দিক জয় পাননি, গোটা গুজরাটজুড়ে উঠেছে গেরুয়া ঝড়।

‘অব কি বার, ১৫০ পার’। প্রথম রাউন্ড গণনার শেষেই গুজরাট বিধানসভা ভোটে বিজেপির ফল নিয়ে এই মন্তব্য করেছিলেন হার্দিক প্যাটেল। বেলা গড়াতেই তাঁর সেই মন্তব্য বাস্তবায়িত হওয়ার পথে। এবার আরও এক ভবিষ্যদ্বাণী করলেন কংগ্রেস ছেড়ে গেরুয়া শিবিরে আসা হার্দিক প্যাটেল। তাঁর দাবি, “গুজরাটে বিজেপি ১৩০টির বেশি আসনে জয় পাবে।”

বেলা ১২টা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, গুজরাট ১৫৫টি আসনে, কংগ্রেস ১৭টি আসনে, আপ ৬টি আসনে এগিয়ে রয়েছে। অর্থাৎ বিজেপির আসনসংখ্যা এবার ১৫০ পার করবে বলে যে মন্তব্য করেছিলেন হার্দিক প্যাটেল, তা ইতিমধ্যে বাস্তবায়িত হতে চলেছে বলে মনে করা হচ্ছে। এবার ১৩০টির আসনে বিজেপি জয়ী হবে দাবি জানিয়ে হার্দিক প্যাটেল বলেন, “যে দল গুজরাটের ধর্মীয় বিশ্বাসে আঘাত করেছে, সেই দল এখানে জয় পাবে না। আমরা ১৩৫ থেকে ১৪৫টি আসনে জিতব। আমরা অবশ্যই সরকার গড়ব।” এরপর বেলা গড়াতেই হার্দিকের জয় নিঃসন্দেহে তাঁর বড় সাফল্য।

কাজের নিরিখি বিজেপিকে মানুষ ভোট দিচ্ছে বলে এদিন দাবি জানান হার্দিক প্যাটেল। যুব নেতার কথায়, “এই সরকার কাজের জন্যই পুনরায় ক্ষমতায় আসতে চলেছে। গত ২০ বছর ধরে কোনও দাঙ্গা বা জঙ্গি হামলার ঘটনা নেই। মানুষ জানে, বিজেপি তাদের আশা পূরণ করতে সক্ষম। তাই তারা তাদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে পদ্ম বোতাম টিপেছে।” একইসঙ্গে কংগ্রেসকে কটাক্ষ করে তিনি বলেন, “কংগ্রেস গুজরাটের গর্বের বিরুদ্ধে কাজ করেছে। তারা গুজরাটিদের নিশানা করে বিবৃতি দিয়েছে। আমার মনে হয়, সেজন্যই মানুষ কংগ্রেস থেকে সরে গিয়েছে।” এ প্রসঙ্গে রাহুল গান্ধীর প্রতি হার্দিক প্যাটেলের কটাক্ষ, “যে নেতার কোনও লক্ষ্য নেই, তিনি সফল হতে পারেন না এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন না।”