Govinda: ১৪ বছরের বনবাস কাটিয়ে রাজনীতিতে ফিরলেন গোবিন্দা, লড়তে পারেন এই আসনে

Govinda joins Shiv Sena: রাজনীতিতে ফিরে আসা নিয়ে আবেগঘন হয়ে পড়েন গোবিন্দা। বলেন, "২০০৪ থেকে ২০০৯ সালের রাজনৈতিক অধ্যায়েক পর আমি মনে করেছিলাম যে আর কখনও রাজনীতিতে ফিরব না। কিন্তু ১৪ বছরের বনবাস পর আমি আবার ফিরে এলাম।"

Govinda: ১৪ বছরের বনবাস কাটিয়ে রাজনীতিতে ফিরলেন গোবিন্দা, লড়তে পারেন এই আসনে
শিবসেনায় যোগ দিলেন গোবিন্দা।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 1:25 PM

মুম্বই: জল্পনাই সত্যি হল। রাজনীতিতে কামব্যাক করলেন গোবিন্দা। ৯০-র দশকের কমেডি কিং গোবিন্দা বৃহস্পতিবারই যোগ দিলেন শিবসেনায়। বড় পর্দায় তাঁকে খুব বেশি আর দেখা না গেলেও, এবার রাজনীতির মাঠে-ময়দানে দেখা যাবে গোবিন্দাকে। তবে এই প্রথম নয়, আগেও রাজনীতিতে এসেছিলেন গোবিন্দা। মাঝে ১৪ বছরের বিচ্ছেদের পর আবার রাজনীতিতেই ফিরে এলেন ‘চিচি’।

৯০-র দশকের হার্টথ্রব ছিলেন গোবিন্দা। তবে শেষ কয়েক বছরে সিলভার স্ক্রিনে তেমন দেখা যায়নি গোবিন্দাকে। গত রবিবার তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে দেখা করেন। এরপরই জল্পনা শুরু হয়েছিল যে আবার রাজনীতিতে কামব্যাক করতে পারেন গোবিন্দা। সেই জল্পনাই সত্যি হল। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের উপস্থিতিতে শিবসেনাতেই যোগ দিলেন গোবিন্দা।

রাজনীতিতে ফিরে আসা নিয়ে আবেগঘন হয়ে পড়েন গোবিন্দা। বলেন, “২০০৪ থেকে ২০০৯ সালের রাজনৈতিক অধ্যায়েক পর আমি মনে করেছিলাম যে আর কখনও রাজনীতিতে ফিরব না। কিন্তু ১৪ বছরের বনবাস পর আমি আবার ফিরে এলাম।”

৬০ বছর বয়সী অভিনেতাকে দলে স্বাগত জানিয়ে একনাথ শিন্ডে বলেন, “সমাজের সব শ্রেণিতেই ব্যাপক জনপ্রিয় ছিলেন গোবিন্দা। তাঁকে দলে স্বাগত জানাতে পেরে অত্যন্ত খুশি সকলে। গোবিন্দার অর্থ হল উন্নতি। উনি (গোবিন্দা) মোদীজির উন্নয়নের রাজনীতি দেখে মুগ্ধ হয়েছেন। আমার সরকারও মানব-পন্থী ও উন্নয়ন-পন্থী। ফিল্ম ইন্ডাস্ট্রির উন্নতির জন্য কাজ করতে চান উনি। আমি নিশ্চিত যে সরকারের সঙ্গে ফিল্ম ইন্ডাস্ট্রির যোগসূত্র হয়ে উঠবেন গোবিন্দা। বনবাস শেষ করে গোবিন্দা রাম রাজ্য়ে এসেছেন।”

গোবিন্দার রাজনীতিতে কামব্যাকের জল্পনার সঙ্গে সঙ্গেই শোনা গিয়েছিল যে শিবসেনায় যোগ দিলে মুম্বই উত্তর-পশ্চিম লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে তাঁকে।  এই বিষয়ে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, “গোবিন্দা এমন কোনও শর্ত রাখেননি। তিনি ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য কাজ করতে চান।”

প্রসঙ্গত, ২০০৪ সালেই রাজনীতিতে পা রেখেছিলেন গোবিন্দা। সেই সময় কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি। মুম্বই উত্তর লোকসভা নির্বাচনে প্রার্থী করা হয়েছিল তাঁকে, বিজেপির চেনা মুখ রাম নাইককে হারিয়ে সাংসদ হিসাবে নির্বাচিত হন গোবিন্দা। কিন্তু ২০০৯ সালে তিনি সাংসদ পদ ছেড়ে দেন, ইস্তফা দেন কংগ্রেস থেকে।