নির্বাচন নিয়ে ব্যস্ত সাংসদ-বিধায়করা, নির্ধারিত সময়ের আগেই শেষ করা হল বাজেট অধিবেশন

লোকসভার স্পিকার ওম বিড়লা (Om Birla) করোনা আক্রান্ত হওয়ায় এবং পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে সাংসদরা ব্যস্ত থাকায় নির্ধারিত সময়ের আগেই ইতি টানা হল বাজেট অধিবেশনে(Budget Session)।

নির্বাচন নিয়ে ব্যস্ত সাংসদ-বিধায়করা, নির্ধারিত সময়ের আগেই শেষ করা হল বাজেট অধিবেশন
ফাইল চিত্র।

নয়া দিল্লি: নির্ধারিত সময়ের আগেই স্থগিত করে দেওয়া হল বাজেট অধিবেশন(Budget Session)। লোকসভার স্পিকার ওম বিড়লা (Om Birla) করোনা আক্রান্ত হওয়ায় ও একাধিক বিধায়ক-সাংসদরা নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকায় অধিবেশনে অংশ নিতে না পারায় বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য অধিবেশন স্থগিত করে দেওয়া হয়।

২৯ জানুয়ারি থেকে শুরু হওয়া বাজেট অধিবেশন আগামী ৮ এপ্রিল শেষ হওয়ার কথা ছিল। কিন্তু পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন (Assembly Election) থাকায় লোকসভার একাধিক সদস্য স্পিকার ওম বিড়লার কাছে অধিবেশন স্থগিত করে দেওয়ার আবেদন জানিয়েছিলেন। সেই সময় কোনও জবাব না মিললেও আজ ওম বিড়লার অনুপস্থিতিতে চেয়ারপার্সনদের প্যানেল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেন।

গত সপ্তাহেই জানা যায়, লোকসভার স্পিকার ওম বিড়লা করোনা আক্রান্ত হয়েছেন। ফলত তিনি অধিবেশন পরিচালনার কাজে অংশ নিতে পারছেন না। আজ ভি মেহতাব, রাজেন্দ্র আগরওয়াল, রমা দেবী, মিনাক্ষী লেখী ও মিদুন রেড্ডি গোটা অধিবেশন পরিচালনা করেন। অধিবেশনের শুরুতেই মেহতাব জানান, ওম বিড়লা বর্তমানে স্থিতিশীল রয়েছেন। সকলে তাঁর দ্রুত আরোগ্যও কামনা করেন।

আরও পড়ুন: এপ্রিলেই দেশে পড়বে করোনার করাল থাবা, দ্বিতীয় ঢেউয়ে ভাসবে ভারত

এদিনের অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) ও অন্যান্য শীর্ষ নেতারা। পাঁচ রাজ্যে নির্বাচনী কার্যে সাংসদ-বিধায়করা ব্যস্ত থাকায় ও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়।

এর আগে বাদল অধিবেশন চলাকালীনও একাধিক সাংসদ-বিধায়ক করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথেই অধিবেশন বাতিল করে দেওয়া হয়। এরপর শীতকালীন অধিবেশনও করোনা সংক্রমণের ভয়েই বাতিল করে দেওয়া হয়েছিল।

২৯ জানুয়ারি থেকে বাজেট অধিবেশনের প্রথম দফা শুরু হয়। ১ ফেব্রুয়ারি বাজেট পেশ করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। কিছুদিনের বিরতির পর দ্বিতীয় দফার অধিবেশন শুরু হয় ৮ মার্চ থেকে, আগামী ৮ এপ্রিল অবধি সেই অধিবেশন চলার কথা ছিল। কিন্তু দুই সপ্তাহ আগেই তা স্থগিত করে দেওয়া হল।

আরও পড়ুন: এলাকা দখল ঘিরে গোষ্ঠীদ্বন্দ্ব অম্বালায়, ব্যপক গোলাগুলিতে মৃত ২

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla