CBI arrest: দুর্নীতি সংক্রান্ত মামলায় সিবিআইয়ের হাতে আটক রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্তা, উদ্ধার ১ কোটি ৩০ লক্ষ টাকা

Corruption Case: দায়ের হওয়া এফআইআরর ভিত্তিতে তদন্তে নেমে সিবিআই জানতে পারে গেইলের ডিরেক্টর রঙ্গনাথন দুর্নীতি ও বেআইনি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল।

CBI arrest: দুর্নীতি সংক্রান্ত মামলায় সিবিআইয়ের হাতে আটক রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্তা, উদ্ধার ১ কোটি ৩০ লক্ষ টাকা
এসএসসি মামলায় এফআইআর রুজু করল সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 6:16 PM

নয়া দিল্লি: অভিযান চালানোর পরের দিন গ্যাস অথরিটি ইন্ডিয়া লিমিটেডের ডিরেক্টর মার্কেটিং ইএস রঙ্গনাথনকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করল সিবিআই। শনিবার তল্লাশি অভিযান চালানোর পর সংস্থার ডিরেক্টরের বাড়ি থেকে নগদ ১ কোটি ৩০ লক্ষ টাকা উদ্ধার করেছিল সিবিআইয়ের তদন্তকারী দল। সূত্র মারফত জানা গিয়েছে রঙ্গনাথনের বাড়ি থেকে অনেক মূল্যের সোনা ও রুপা পাওয়া গিয়েছে। রঙ্গনাথন এবং আরও বেশকিছু জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার পর তদন্ত নেমেছিল সিবিআই। এখনও অবধি দুর্নীতি সংক্রান্ত মামলায় ৬ জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

দায়ের হওয়া এফআইআরর ভিত্তিতে তদন্তে নেমে সিবিআই জানতে পারে গেইলের ডিরেক্টর রঙ্গনাথন দুর্নীতি ও বেআইনি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল। নয়া দিল্লির পলিকন সংস্থার কর্ণধার পবন গৌড় ও রাজেশ কুমারের সঙ্গে মিলিত হয়ে অপরাধমূলক কাজকর্ম করতো রঙ্গনাথন। ওই দুই ব্যক্তির মাধ্যমে গেইলের সঙ্গে ব্যবসায়িকভাবে যুক্ত পেট্রো কেমিক্যাল সংস্থাগুলির থেকে ঘুষ আদায় করতেন রঙ্গনাথন।

জানা গিয়েছে ডিসেম্বর মাসের ১১ তারিখ রঙ্গনাথনের নয়ডার বাড়িতে তাঁর সঙ্গে দেখা করেন পবন গৌড় ও রাজেশ কুমার। সেখানে গেইলের থেকে পেট্রো পণ্যের ক্রেতাদের অতিরিক্ত ছাড় দেওয়ার ব্যাপারে আলোচনা হয়। দুদিন পর পবন রাজেশকে জানায় ছাড়ের ব্যবস্থা হয়ে গিয়েছে। ডিসেম্বরের ১৭ তারিখ ক্রেতাদের কাছ থেকে দাবি অনুযায়ী ঘুষের টাকা আদায় করে রাজেশ এবং রঙ্গনাথনকে দেওয়ার জন্য পবনের কাছে টাকা দিয়ে দেয়। এর পরের দিন রঙ্গনাথনকে ৪০ লক্ষ টাকা দেন পবন।

সিবিআই ইএস রঙ্গনাথন, পবন গৌর, রাজেশ কুমার, এন রামকৃষ্ণান নায়ার, ইউনাইটেড পলিমার ইন্ডাস্ট্রিজের সৌরভ গুপ্ত, বনসাল এজেন্সির আদিত্য বানসাল এবং উভয় বেসরকারি সংস্থার নামে একটি এফআইআর দায়ের করেছে। শনিবার সমস্ত নামযুক্ত অভিযুক্তদের বাড়িতে তল্লাশি করা হয়েছিল এবং রঙ্গনাথন সহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন : PM Modi on vaccination: ‘ভারত গর্বিত’ টিকাকরণ কর্মসূচির বর্ষপূর্তিতে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

আরও পড়ুন SP to Answer EC on COVID Norms Violation: ভোটের মুখেই চাপে সমাজবাদী পার্টি, আজই করোনাবিধি ভঙ্গের কারণ জানাতে হবে কমিশনকে