Curfew in Jodhpur : যোধপুরে জারি কার্ফু, বন্ধ হল ইন্টারনেটও

Curfew in Jodhpur: সোমবার রাত থেকে কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করা হয়েছে। অন্যদিকে, স্থানীয় পুলিশ পোস্টে বিক্ষোভকারীরা হামলা চালায়। পাথরের আঘাতে কমপক্ষে ৫ জন পুলিশকর্মী  আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Curfew in Jodhpur : যোধপুরে জারি কার্ফু, বন্ধ হল ইন্টারনেটও
রাস্তায় নেমেছে পুলিশ বাহিনী। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 11:00 AM

জয়পুর: একের পর এক ধর্মীয় অনুষ্ঠান ঘিরে ছড়াচ্ছে উত্তেজনা। এবার উত্তপ্ত হল যোধপুর (Jodhpur)। মঙ্গলবার দুই গোষ্ঠীর মধ্যে পাথর ছোড়াছুড়ি-সংঘর্ষের জেরে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জারি করা হয়েছে কার্ফু। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট। এদিকে, কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াত হুঁশিয়ারি দিয়েছেন যদি পুলিশের তরফে মামলা দায়ের ও দ্রুত তদন্ত না শুরু করা হয়, তবে বিজেপি রাজ্যজুড়ে প্রতিবাদ শুরু করবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার একটি ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষে পতাকা লাগানোকে ঘিরে বিবাদ শুরু হয়। যোধপুরে তিনদিনব্যপী এক বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। মঙ্গলবার স্থানীয় কিছু বাসিন্দা ওই অনুষ্ঠান উপলক্ষে লাগানো পতাকা খুলে তাদের ধর্মীয় পতাকা লাগায়। এই ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।  কিছুক্ষণের মধ্যেই তা সংঘর্ষের আকার নেয়।

উদাই মন্দির, নাগোরি গেট, খান্দা ফালসা, প্রতাপ নগর, দেব নগর, সুর নগর ও সর্দারপুরায় পাথর ছোড়াছুড়ি ও মারপিটের খবর পাওয়া যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখনও অবধি ৫৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যে শান্তি বজায় রাখতে একাধিক এলাকায় কার্ফু জারি করা হয়েছে। এলাকাগুলিতে এখনও পরিবেশ উত্তপ্ত বলেই জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সোমবার রাত থেকে কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করা হয়েছে। অন্যদিকে, স্থানীয় পুলিশ পোস্টে বিক্ষোভকারীরা হামলা চালায়। পাথরের আঘাতে কমপক্ষে ৫ জন পুলিশকর্মী  আহত হয়েছেন বলে জানা গিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যোধপুর জুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বিরোধী দল বিজেপিকেই দোষারোপ করেছেন হিংসা ছড়ানোর জন্য। অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী তথা যোধপুরের সাংসদ গজেন্দ্র সিং শেখাওয়াত জানিয়েছেন, যদি মঙ্গলবার সন্ধে ৭টার মধ্যে পুলিশ মামলা না দায়ের করে, তবে রাজ্যজুড়ে প্রতিবাদ শুরু করা হবে। জালোরি গেটে বিক্ষোভ দেখানোর হুঁশিয়ারিও তিনি দিয়েছেন।