Rajnath Singh: পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা হবেন ভারতের নাগরিক? বড় বার্তা রাজনাথের

Rajnath Singh: জম্মু ও কাশ্মীরের আরও উন্নয়নের জন্য বিজেপিকে সমর্থনের আবেদন জানান রাজনাথ সিং। বলেন, "জম্মু ও কাশ্মীরে সরকার গড়ার জন্য বিজেপিকে সমর্থন করুন। যাতে জম্মু ও কাশ্মীরের আরও উন্নয়ন করতে পারে বিজেপি। আর সেই উন্নয়ন দেখে PoK-র বাসিন্দারা বলবেন, তাঁরা পাকিস্তানের সঙ্গে থাকতে চান না, তাঁরা ভারতের নাগরিক হতে চান।"

Rajnath Singh: পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা হবেন ভারতের নাগরিক? বড় বার্তা রাজনাথের
রাজনাথ সিং
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 9:13 PM

জম্মু: নির্বাচনী প্রচারে পাক অধিকৃত কাশ্মীরের (PoK) বাসিন্দাদের নিয়ে বড় বার্তা দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। পাকিস্তানকে আক্রমণ করে তিনি বললেন, পাকিস্তান PoK-র বাসিন্দাদের বিদেশি মনে করে। সেখানে ভারত তাঁদের আপনজন ভাবে। বিজেপি এই নেতা বলেন, জম্মু ও কাশ্মীরের এতটা উন্নয়ন করতে হবে, যাতে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা ভারতের নাগরিক হতে চান।

১৮ সেপ্টেম্বর থেকে ৩ দফায় জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন রয়েছে। রবিবার রামবান এলাকায় নির্বাচনী প্রচার করেন রাজনাথ। জম্মু ও কাশ্মীরের আরও উন্নয়নের জন্য বিজেপিকে সমর্থনের আবেদন জানান তিনি। বলেন, “জম্মু ও কাশ্মীরে সরকার গড়ার জন্য বিজেপিকে সমর্থন করুন। যাতে জম্মু ও কাশ্মীরের আরও উন্নয়ন করতে পারে বিজেপি। আর সেই উন্নয়ন দেখে PoK-র বাসিন্দারা বলবেন, তাঁরা পাকিস্তানের সঙ্গে থাকতে চান না, তাঁরা ভারতের নাগরিক হতে চান।”

সম্প্রতি পাকিস্তানের অতিরিক্ত সলিসিটর জেনারেল একটি হলফনামায় বলেন, PoK বিদেশি ভূমি ছিল। সেকথা উল্লেখ করে রাজনাথ বলেন, “আমি PoK-র বাসিন্দাদের বলতে চাই, পাকিস্তান আপনাদের বিদেশি নাগরিক মনে করে। কিন্তু, ভারতের নাগরিকরা তা মনে করে না। তাঁরা আপনাদের আপনজন মনে করে।”

এই খবরটিও পড়ুন

২০১৯ সালে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করেছে কেন্দ্র। ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেস নির্বাচনী প্রচারে সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিচ্ছে বলে মন্তব্য করেন রাজনাথ। একইসঙ্গে তাঁর হুঁশিয়ারি, বিজেপি যতক্ষণ রয়েছে, ততক্ষণ তা সম্ভব নয়।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)