আনলকের ষষ্ঠ দফায় পা দিল রাজধানী, খুলছে ক্রীড়াঙ্গন, এখনও বন্ধ থাকছে কী কী?

Delhi Unlock: গত ১৪ জুনের আনলকের ঘোষণায় কোভিডবিধি মেনে দোকান, শপিং মল ও রেস্তরাঁ খোলার অনুমতি দেওয়া হয়েছিল। এ বার খুলছে ক্রীড়াঙ্গনগুলিও।

আনলকের ষষ্ঠ দফায় পা দিল রাজধানী, খুলছে ক্রীড়াঙ্গন, এখনও বন্ধ থাকছে কী কী?
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 1:28 PM

নয়া দিল্লি: আনলকের ষষ্ঠ ধাপে প্রবেশ করল দিল্লি (Delhi)। রাজ্যে করোনা সংক্রমণের হার তলানি এসে পৌঁছনোয় এ বার স্টেডিয়াম(Stadium) ও ক্রীড়াঙ্গন(Sports Cpomplex)-গুলিও খুলে দেওয়ার অনুমতি দেওয়া হল। তবে এখনও সিনেমাহল (Cinema Hall), মাল্টিপ্লেক্স (Multiplex) ও সুইমিং পুল (Swimming Pools) বন্ধই থাকবে।

রবিবারই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল(Arvind Kejriwal)-র সরকার ক্রীড়াঙ্গনগুলি স্বাভাবিক নিয়মে খোলার অনুমতি দেয়। তবে দর্শকশূন্যই থাকতে হবে স্টেডিয়ামগুলিকে। আগে দিল্লি সরকারের তরফে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগীতার জন্য যারা প্রস্তুতি নিচ্ছেন, কেবল তাদেরই ক্রীড়াঙ্গনে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। তবে সোমবার থেকে বাকি ক্রীড়াবিদরাও প্রশিক্ষণ বা প্রস্তুতির জন্য প্রবেশ করতে পারবে।

গত ১৪ জুনের আনলকের ঘোষণায় কোভিডবিধি মেনে দোকান, শপিং মল ও রেস্তরাঁ খোলার অনুমতি দেওয়া হয়েছিল। সাপ্তাহিক বাজার বা মান্ডিগুলিও ৫০ শতাংশ বিক্রেতা নিয়ে খোলার অনুমতি দেওয়া হয়। প্রতিটি পুরসভায় একটি করে দৈনিক বাজার চালু রাখার নির্দেশ দেওয়া হয়।

দ্বিতীয় ঢেউ চলাকালীন দিল্লিতে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ ২৫ হাজারের গণ্ডি পার করেছিল। বর্তমানে তা ১০০-র নীচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৮৬ জন, মৃত্যু হয়েছে ৫ জনের। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১ হাজার ১৬।

আরও পড়ুন: ‘গণতন্ত্রকে উপহাসে পরিণত করেছে বিজেপি’, ভোটার অপহরণের অভিযোগ অখিলেশের

⇜ TV9 EXCLUSIVE: না পড়লেই নয় ⇝

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?