Delhi Clash : জাহাঙ্গিরপুরী সংঘর্ষের পর জনগণকে ‘সতর্ক’ থাকার নির্দেশ দিল্লি পুলিশের

Jahangirpuri Clash : শনিবার হনুমান জয়ন্তীর মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় রাজধানীতে। রবিবার দিল্লি পুলিশ মানুষের কাছে আবেদন জানিয়েছে যে এলাকার যেন যেকোনও সন্দেহজনক পরিস্থিতি নিয়ে সতর্ক থাকেন।

Delhi Clash : জাহাঙ্গিরপুরী সংঘর্ষের পর জনগণকে 'সতর্ক' থাকার নির্দেশ দিল্লি পুলিশের
ছবি ,সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 4:41 PM

নয়া দিল্লি : শনিবার হনুমান জয়ন্তীর মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় রাজধানীতে। এই ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে ১৪ জনকে। সাতটি মামলাও দায়ের করা হয়েছে। অস্ত্রও উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করার পরও এলাকায় সতর্কতা জারি রয়েছে। হিংসা এবং দাঙ্গা রুখতে দিল্লি পুলিশ কঠিন হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এরপর জনগণের কাছে আবেদন রাখল দিল্লি পুলিশ। রবিবার মানুষের কাছে আবেদন জানিয়েছে যে এলাকার যেন যেকোনও সন্দেহজনক পরিস্থিতি নিয়ে সতর্ক থাকেন।

সংবাদ সংস্থা এএনআই অনুসারে, (আইন এবং শৃঙ্খলা) বিষয়ে বিশেষ সিপি দীপেন্দ্র পাঠক বলেছেন, “সকল জনগণকে অনুরোধ করা হচ্ছে যে নিজের এলাকায় কোনও সন্দেহজনক কার্যকলাপ এবং কোনও গোষ্ঠীকে বিতর্কে জড়াতে দেখলে তাঁরা যেন পুলিশকে জানায়। ইতিমধ্যেই ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ৭ টি মামলা দায়ের করা হয়েছে। এবং হামলায় জড়িত অস্ত্রও উদ্ধার করা হয়েছে।” তাঁর আরও সংযোজন সিসিটিভি ফুটেজ দেখে এই হিংসায় জড়িত সকল অপরাধীদের গ্রেফতার করা হবে। তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপও গ্রহণ করা হবে।

শনিবার রাতে হনুমান জয়ন্তীর শোভাযাত্রা ঘিরে উত্তেজনা ছড়ায় দিল্লির রাজপথে। দিল্লির জঙ্গিপুরী এলাকায় হনুমান জয়ন্তীর মিছিল পৌঁছলে একদল পাথর ছোঁড়ে সেই শোভাযাত্রায়। এই হামলায় জখম হন পুলিশ সহ একাধিক ব্যক্তি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুধু জঙ্গিপুর এলাকাতেই নয়। ওই এলাকার আশেপাশের এলাকা থেকেও সংঘর্ষের খবর মিলেছে। হিংসা দমনে পুলিশ সক্রিয় হয়। তারপর কড়া পুলিশি পাহারা বসানো হয়েছে। সংঘর্ষের স্থানে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় গতকালই উদ্বেগ প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি গোটা ঘটনার দিকে নজর রেখেছেন। তিনি দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা ও আইন-শৃঙ্খলা বিভাগের বিশেষ সিপি দীপেন্দ্র পাঠকের সঙ্গে কথা বলেন। এবং যথাযোগ্য পরিস্থিতি গ্রহণের কথা বলেন। এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালও টুইট করে এই ঘটনার নিন্দা করেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন : Delhi Clash: বুলেটে হাত ফুঁড়ে গিয়েছে পুলিশকর্মীর! জাহাঙ্গিরপুরীর সংঘর্ষে গ্রেফতার ১৪, তৈরি হল তদন্ত কমিটিও