ED Books Raj Kundra: পর্ন কাণ্ডে নিস্তার পাচ্ছেন না রাজ কুন্দ্রা, এবার ইডির হাতে আটক শিল্পার স্বামী

ED Books Raj Kundra: পর্ন কাণ্ডেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে রাজ কুন্দ্রার বিরুদ্ধে। ২০২১ সালে মুম্বই পুলিশ দেশ ও দেশের বাইরে পর্ন চক্র চালানোর অভিযোগ উঠেছিল। ওই মামলাতেই আর্থিক লেনদেনের অংশটি তদন্ত করছে ইডি।

ED Books Raj Kundra: পর্ন কাণ্ডে নিস্তার পাচ্ছেন না রাজ কুন্দ্রা, এবার ইডির হাতে আটক শিল্পার স্বামী
রাজ কুন্দ্রা। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 12:01 PM

মুম্বই: ফের পুলিশি হেফাজতে রাজ কুন্দ্রা (Raj Kundra)। গতবছরই সামনে এসেছিল চাঞ্চল্যকর তথ্য। পর্ন কাণ্ডে নাম জড়িয়েছিল বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টি(Shilpa Shetty)-র স্বামী রাজ কুন্দ্রার। অভিযোগ উঠেছিল, একটি মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সাধারণ মানুষের কাছে অশ্লীল ভিডিয়ো পৌঁছে দিতেন রাজ কুন্দ্রা। ওই ভিডিয়োগুলি প্রযোজনার কাজও করতেন তিনি। বিতর্কে নাম জড়ানোর পর তিন মাস হাজতবাসও করতে হয় তাঁকে। মাঝে গোটা বিষয়টি ধামাচাপা পড়ে গেলেও এদিন সকালেই ফের ওই ব্যবসায়ীকে আটক করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি(ED)। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানানো হয়েছে, পর্ন কাণ্ডেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে রাজ কুন্দ্রার বিরুদ্ধে। ২০২১ সালে মুম্বই পুলিশ দেশ ও দেশের বাইরে পর্ন চক্র চালানোর অভিযোগ উঠেছিল। ওই মামলাতেই আর্থিক লেনদেনের অংশটি তদন্ত করছে ইডি। এদিন ওই লেনদেন সংক্রান্ত তথ্য জানতেই রাজ কুন্দ্রাকে ডাকা হয়েছে। সকাল থেকেই জেরা শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

পর্ন কাণ্ডের সূত্রপাত:

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে প্রথম পর্ন কাণ্ড সামনে আসে। মহিলাদের জোর করে অশ্লীল ছবিতে অভিনয় করানো হত, এই অভিযোগেই গ্রেফতার করা হয় শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রাকে। জানা যায়, অশ্লীল ছবির গোটা কারবারটিই পরিচালন করতেন রাজ কুন্দ্রা। সাবসক্রিপশন ভিত্তিক মোবাইল হটহিট মুভিজ ও হটশটসে এই ভিডিয়োগুলি দেখা যেত। এছাড়া হটহিটমুভিজ, নিউফ্লিক্স ও এসকেপনাও ওয়েবসাইটেও অশ্লীল ভিডিয়োগুলি দেখা যেত।

বর্তমানে হটশটস অ্যাপটি প্লে-স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ২০১৯ সালে রাজ কুন্দ্রাই আর্মসপ্রাইম মিডিয়া প্রাইভেট লিমিটেড তৈরি করেছিলেন। পরে আর্মসপ্রাইম হটশটস অ্যাপটিকে ব্রিটেনের সংস্থা কেনরিন লিমিটেডের কাছে বিক্রি করে দেওয়া হয়। এই সংস্থাটির মালিক রাজ কুন্দ্রার শ্যালক প্রদীপ বক্সি।

তদন্তে পুলিশের তরফে জানানো হয়েছিল, রাজ কুন্দ্রার অফিস ও হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে যে ভিডিয়ো ও তথ্যগুলি পাওয়া গিয়েছিল, তাতে দেখা গিয়েছে যে রাজ কুন্দ্রা সরাসরি কেনরিন সংস্থার সঙ্গে জড়িত না হলেও, ওই অ্যাপে পর্ন ভিডিয়ো আপলোডের কাজটি রাজ কুন্দ্রাই দেখতেন।