জলে গেল টেসলার স্বপ্ন, ভারতে আসছেন না ইলন মাস্ক

Elon Musk India Trip: আগামিকাল, ২০ এপ্রিলই ভারত সফরে আসার কথা ছিল বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্কের। ভারতে এসে একাধিক বিনিয়োগ ও গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষর করার কথা ছিল তাঁর। কিন্তু হঠাৎই তিনি পরিকল্পনা বাতিল করে দিলেন।   

জলে গেল টেসলার স্বপ্ন, ভারতে আসছেন না ইলন মাস্ক
ফাইল চিত্রImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 11:31 AM

নয়া দিল্লি: ভারতে আসার পরিকল্পনা বাতিল করে দিলেন টেসলার মালিক ইলন মাস্ক (Elon Musk)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে সাক্ষাতের পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু হঠাৎই সেই পরিকল্পনা বাতিল করে দিলেন ইলন মাস্ক। তিনি জানিয়েছেন, টেসলার একাধিক দায়িত্ব-বাধ্যবাধকতা থাকার কারণেই ভারতে আসার পরিকল্পনা বাতিল করতে বাধ্য হয়েছেন।

আগামিকাল, ২০ এপ্রিলই ভারত সফরে আসার কথা ছিল বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্কের। ভারতে এসে একাধিক বিনিয়োগ ও গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষর করার কথা ছিল তাঁর। কিন্তু হঠাৎই তিনি পরিকল্পনা বাতিল করে দিলেন।

ইলন মাস্ক নিজেই এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, “দুঃখজনকভাবে, টেসলার একাধিক দায়িত্ব থাকায় ভারতে আসার পরিকল্পনা পিছিয়ে দিতে হচ্ছে। কিন্তু আমি ভারতে আসতে আগ্রহী। এই বছরেরই আমি ভারতে আসব।”

প্রসঙ্গত, ইলন মাস্কে ভারতে আসার খবর প্রকাশ্যে আসার পরই জল্পনা শুরু হয়েছিল, ভারতে বড় বিনিয়োগ করতে পারেন ইলন টেসলা কর্তা। ভারতে টেসলার কারখানা খোলার জল্পনা দীর্ঘদিন ধরেই শোনা যাচ্ছিল। মাস্কের ভারত সফরের কথা প্রকাশ্যে আসার পরই সেই জল্পনায় আরও হাওয়া লাগে। সূত্রের খবর, ভারতে ২০০ থেকে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করতে পারেন ইলন মাস্ক। টেসলার পাশাপাশি ইলন মাস্কের আরেক সংস্থা স্টারলিঙ্কের জন্যও ২০০০ কোটির বিনিয়োগ ঘোষণা করতে পারেন।