‘মিথ্যা মামলার হুমকি দিয়ে ফোন আসছে’, সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রাক্তন পুলিশ কমিশনার

মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখের (Anil Deshmukh) বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ তুলেছিলেন মুম্বইয়ের তৎকালীন পুলিশ কমিশনার পরমবীর সিং (Parambir Singh)।

'মিথ্যা মামলার হুমকি দিয়ে ফোন আসছে', সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রাক্তন পুলিশ কমিশনার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 18, 2021 | 2:45 PM

মুম্বই: মুকেশ আম্বানীর বাড়ির সামনে বোমাতঙ্কের ঘটনার পর উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর অভিযোগ। সেই ঘটনার আঁচ মহারাষ্ট্রের রাজ্য রাজনীতি পর্যন্ত এমনভাবে পৌঁছয় যাতে স্বরাষ্ট্রমন্ত্রী পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন অনিল দেশমুখ (Anil Deshmukh)। আর এবার সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হলেন সেই অনিল দেশমুখের বিরুদ্ধে অভিযোগ আনা পুলিশ অফিসার পরমবীর সিং (Parambir Singh), যাঁকে মাস কয়েক আগে মুম্বইয়ের পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে জানান ওই অফিসার। আদালতে তাঁর দাবি, যাতে তাঁর বিরুদ্ধে হওয়া সব মামলা অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

এই আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে লিখিত আবেদন করেছেন তিনি। পরবমীর সিং জানিয়েছেন, রাজ্য সরকারের তদন্তকারী অফিসাররা তাঁকে চাপ দিচ্ছেন। অনিল দেশমুখের বিরুদ্ধে করা অভিযোগ তুলে না নিলে তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা করা হবে বলে হুমকি দেওয়া হচ্ছে। আবেদনে এমনটাই জানিয়েছেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার। অফিসাররা তাঁকে কীভাবে হুমকি দিচ্ছে সেই ফোন কলের রেকর্ডও তিনি তুলে দিয়েছেন সিবিআই-এর হাতে।

বর্তমানে অনিল দেশমুখের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করছে সিবিআই। এই পুলিশ আধিকারিক আবেদনে করেছেন যাতে তাঁর বিরুদ্ধে যে সব অভিযোগ রয়েছে ও যে সব তদন্ত চলছে সেই মামলাগুলি অন্য কোনও রাজ্যে সরিয়ে নেওয়া হয়। মামলা প্রভাবিত করার আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন: বিজয়নের ক্যাবিনেটে নাও থাকতে পারেন ‘বিশ্ব প্রশংসিত’ শৈলজা!

গত এপ্রিল মাসে অনিল দেশ মুখের বিরুদ্ধে এফআইআর করে তদন্ত শুরু করেছে সিবিআই। পুলিশকে প্রতিমাসে ১০০ কোটি টাকা তোলা আদায়ের লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়া হত, দেশমুখের বিরুদ্ধে মুম্বই প্রাক্তন কমিশনার পরমবীর সিংহ এই অভিযোগ এনেছিলেন। জানা যায় এই পরমবীর সিংহই একসময় অনিলের ঘনিষ্ঠ ছিলেন। দুর্নীতির অভিযোগে বম্বে হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিতেই স্বরাষ্ট্রমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছিলেন অনিল দেশমুখ। বম্বে হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েও সুবিধে হয়নি মহারাষ্ট্রস সরকারের। তদন্তের নির্দেশই বহাল থাকে।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর ধর্না, তৃণমূলের বিক্ষোভই কি হল ব্যুমেরাং? রাজ্যের বাইরে যেতে পারে নারদ মামলা