RG Kar Case: ‘১ সপ্তাহ পরও কোনও পদক্ষেপ হল না…’, আরজি কর কাণ্ড নিয়ে আর চুপ থাকতে পারলেন না হরভজন, চিঠি লিখলেন মমতাকে

Harbhajan Singh Writes Letter to Mamata Banerjee: চিঠিতে হরভজন লিখেছেন, "অবর্ণনীয় অত্যাচার, যা আমাদের সকলের অন্তরাত্মাকে নাড়িয়ে দিয়েছে, এটা শুধু কোনও একজনের বিরুদ্ধে নির্যাতনই নয়, বরং আমাদের সমাজের প্রত্যেক নারীর সম্মান ও সুরক্ষায় আঘাত।"

RG Kar Case: '১ সপ্তাহ পরও কোনও পদক্ষেপ হল না...', আরজি কর কাণ্ড নিয়ে আর চুপ থাকতে পারলেন না হরভজন, চিঠি লিখলেন মমতাকে
আরজি কর কাণ্ড নিয়ে মমতাকে চিঠি হরভজনের।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Aug 18, 2024 | 2:59 PM

নয়া দিল্লি: আরজি কর কাণ্ড নিয়ে সরব গোটা দেশ। রাজনীতিক থেকে অভিনেতা, ক্রিকেটার-সকলেই আরজি কর ঘটনার তীব্র নিন্দা করেছেন। দাবি করেছেন তিলোত্তমার সুবিচারের। এবার আর চুপ থাকতে পারলেন না প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা আম আদমি পার্টির সাংসদ হরভজন সিং। আরজি কর কাণ্ডে সুবিচারে দেরি হওয়া নিয়ে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হরভজন।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল সিভি আনন্দ বোস ও দেশের নাগরিকদের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন হরভজন সিং। চিঠিতে হরভজন লিখেছেন, “অবর্ণনীয় অত্যাচার, যা আমাদের সকলের অন্তরাত্মাকে নাড়িয়ে দিয়েছে, এটা শুধু কোনও একজনের বিরুদ্ধে নির্যাতনই নয়, বরং আমাদের সমাজের প্রত্যেক নারীর সম্মান ও সুরক্ষায় আঘাত। এটা সমাজের গভীরে লুকিয়ে থাকা সমস্য়ারই প্রতিফলন। একইসঙ্গে পরিবর্তন ও প্রশাসনের পদক্ষেপের প্রয়োজনীয়তাকেও মনে করিয়ে দিয়েছে।”

হরভজন লেখেন, “মেডিক্য়াল প্রতিষ্ঠান, যেখানে চিকিৎসা ও জীবন রক্ষা করা হয়, তার ভিতরেই যে এমন ঘটনা ঘটতে পারে, তা একইসঙ্গে ভয়ঙ্কর এবং অগ্রহণযোগ্য। এক সপ্তাহেরও বেশি সময় পার হয়ে গিয়েছে,এখনও কোনও কঠোর পদক্ষেপ করা হয়নি। চিকিৎসকরা প্রতিবাদে পথে নেমেছেন। সুবিচারের জন্য চিকিৎসকদের এই লড়াইকে আমি পূর্ণ সমর্থন জানাচ্ছি।”

তিনি আরও লেখেন, “চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এমনিই চ্যালেঞ্জিং পরিস্থিতিতে কাজ করেন। এই ধরনের ঘটনা ঘটলে, কীভাবে তারা নিষ্ঠার সঙ্গে নিজেদের দায়িত্ব পূরণ করবেন যেখানে তাদেরই নিরাপত্তার গ্যারান্টি নেই?”

আপ সাংসদ পশ্চিমবঙ্গ সরকার ও সিবিআই-কে দ্রুত কড়া পদক্ষেপ করার অনুরোধ জানান।  তিনি লেখেন, “দেশের বিভিন্ন প্রান্তে এই ধরনের ঘটনা সংবাদপত্র ও টেলিভশন চ্যানেলে সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সরকারকে কঠোর পদক্ষেপ করতে হবে যাতে ভবিষ্যতে এমন ঘটনা না ঘটে।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)