Airport: মলদ্বার যেন ‘গুপ্তধনের খনি’! বিমান থেকে নামতেই পর্দাফাঁস…

Gold Recover: এর আগে গত মাসেই এআইইউ আধিকারিকরা তিরুচিরাপল্লি বিমানবন্দর থেকে ৪১০ গ্রাম সোনা উদ্ধার করে। সিঙ্গাপুর থেকে এক যাত্রী ওই সোনা নিয়ে ফিরছিলেন, যার বাজার দর ২৬ লক্ষ টাকার বেশি ছিল। মলদ্বারে এভাবে বহুমূল্যবান সোনা লুকিয়ে পাচার করার ঘটনা নতুন নয়। বিভিন্ন সময় দেশের বিভিন্ন বিমানবন্দরে এই ছবি দেখা গিয়েছে।

Airport: মলদ্বার যেন 'গুপ্তধনের খনি'! বিমান থেকে নামতেই পর্দাফাঁস...
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Apr 27, 2024 | 11:46 PM

তামিলনাড়ু: পাচারকারীরা ডালে ডালে চললে এয়ার ইনটেলিজেন্স ইউনিট বা এআইইউ (AIU) চলে পাতায় পাতায়। পায়ুদ্বারে করে সোনা পাচারের চেষ্টা তাই মাঝ পথেই গেল ভেস্তে। তামিলনাড়ুর তিরুচিরাপল্লি বিমানবন্দরে ৯৭৭ গ্রাম সোনা-সহ এক ব্যক্তিকে হাতেনাতে ধরে এয়ার ইনটেলিজেন্স ইউনিট বা এআইইউ। জানা গিয়েছে, উদ্ধার হওয়া সোনার বাজারমূল্য ৭০.৫৮ লক্ষ টাকা। দুবাই থেকে ওই যাত্রী ফিরছিলেন বলে খবর।

আধিকারিকরা জানিয়েছেন, বিমানবন্দরে ওই যাত্রীর হাবভাব দেখে সন্দেহ হয়। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয়। এরপরই পরীক্ষা করতে দেখা যায় এই কাণ্ড! পায়ুদ্বারে ওই সোনা পেস্টের আকারে লুকিয়ে রেখেছিলেন পাচারকারী। দুবাই থেকে ত্রিচি নামতেই গ্রেফতার করা হয় তাঁকে। ওই ব্যক্তিকে গ্রেফতার করে জেরা চলছে। কী কারণে, কোথায়, কোথা থেকে এই সোনা তিনি নিয়ে যাচ্ছিলেন তা জানতে চান তদন্তকারীরা।

এর আগে গত মাসেই এআইইউ আধিকারিকরা তিরুচিরাপল্লি বিমানবন্দর থেকে ৪১০ গ্রাম সোনা উদ্ধার করে। সিঙ্গাপুর থেকে এক যাত্রী ওই সোনা নিয়ে ফিরছিলেন, যার বাজার দর ২৬ লক্ষ টাকার বেশি ছিল। মলদ্বারে এভাবে বহুমূল্যবান সোনা লুকিয়ে পাচার করার ঘটনা নতুন নয়। বিভিন্ন সময় দেশের বিভিন্ন বিমানবন্দরে এই ছবি দেখা গিয়েছে।