Assembly Election Results LIVE Streaming: গুজরাট ও হিমাচলে নির্বাচনের ফল আজ, সরাসরি কোথায় দেখতে পাবেন ফলাফল?

Assembly Elections 2022: গুজরাটে এবারে ভোট পড়েছে ৬৬.৩১ শতাংশ। হিমাটল প্রদেশে ভোট পড়েছে ৭৬.৪৪ শতাংশ। আজ, ৮ ডিসেম্বর দুই রাজ্যেরই বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হবে।

Assembly Election Results LIVE Streaming: গুজরাট ও হিমাচলে নির্বাচনের ফল আজ, সরাসরি কোথায় দেখতে পাবেন ফলাফল?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 8:57 AM

নয়া দিল্লি: আজ গুজরাট ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের ফল। একদিকে বিজেপি যেমন সপ্তমবারের জন্য গুজরাটে ক্ষমতা দখলে মরিয়া, তেমনই হিমাচল প্রদেশেও টানা দ্বিতীয়বারের জন্য সরকার গঠন করতে চায় কেন্দ্রের শাসক দল। বিজেপিকে কড়া টক্কর দিচ্ছে কংগ্রেস ও আম আদমি পার্টিও। গত ১২ নভেম্বর হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ হয়। অন্যদিকে, গুজরাটে ১ ও ৫ ডিসেম্বর- দুই দফায় ভোটগ্রহণ হয়। গুজরাটে এবারে ভোট পড়েছে ৬৬.৩১ শতাংশ। হিমাটল প্রদেশে ভোট পড়েছে ৭৬.৪৪ শতাংশ। আজ, ৮ ডিসেম্বর দুই রাজ্যেরই বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হবে। আজ সকাল ৮ টা থেকে ভোটগণনা শুরু হবে।

ভোটের ফল কোথায় দেখবেন?

গুজরাট ও হিমাচল প্রদেশের নির্বাচনের ফল সরাসরি দেখতে পাবেন

tv9bangla.com

tv9bangla.com/live-tv

https://www.youtube.com/

টিভি ৯ নেটওয়ার্কের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, গুজরাট বিধানসভা নির্বাচনে ১৮২টি আসনের মধ্যে বিজেপি ১২৮টি আসনে জয়ী হতে পারে। অন্যদিকে কংগ্রেস জিততে পারে ৪৫টি আসনে। আম আদমি পার্টি গুজরাটে ৪টি আসন পেতে পারে।  হিমাচল প্রদেশে হাড্ডাহাড্ডি লড়াই হলেও সামান্য এগিয়ে রয়েছে বিজেপি। বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, শাসক দল বিজেপি পেতে পারে ৩২ থেকে ৩৪ টি আসন। আর প্রধান প্রতিপক্ষ কংগ্রেস পেতে পারে ৩০ থেকে ৩২টি আসন। অন্যদিকে, এইবারই রাজ্যে প্রথমবার লড়াই করা আপ, সম্ভবত একটিও আসন জিততে পারবে না।