সংঘর্ষ বিরতি লঙ্ঘনের কড়া জবাব, জম্মু-কাশ্মীরে গুলির লড়াইয়ে খতম ২ পাক সেনা

বিগত কয়েক মাস ধরেই পাকিস্তান (Pakistan) সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে উপত্যকার সাধারণ মানুষদের উপর হামলা চালাচ্ছে।

সংঘর্ষ বিরতি লঙ্ঘনের কড়া জবাব, জম্মু-কাশ্মীরে গুলির লড়াইয়ে খতম ২ পাক সেনা
উপত্যকায় টহল দিচ্ছে সেনাবাহিনী। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 16, 2020 | 4:25 PM

রাজৌরি: নিয়ন্ত্রণ রেখায় গুলির লড়াইয়ে দুই পাকিস্তানি সেনা (Pakistani Army)-কে খতম করল ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। মঙ্গলবার জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে (Nousera Sector) গুলির লড়াই শুরু হয়। সেখানেই ভারতীয় সেনাবাহিনীর গুলিতে প্রাণ হারায় দুই পাক সেনা।

গত মাস থেকে জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir) চলছে জেলা উন্নয়ন পরিষদের নির্বাচন (District Development Council Election)। আজ, বুধবার সেই নির্বাচনের সপ্তম দফা ভোট গ্রহণ হচ্ছে। নির্বাচন চলাকালীন ক্রমাগত প্রতিবেশী দেশের আক্রমণ নির্বাচন প্রভাবিত করার প্রচেষ্টা বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: মুসলিমরা মমতার সম্পত্তি নয়, আসাউদ্দিন ওয়েইসিকে কেনা যায় না! বোমা ফাটালেন মিম প্রধান

একটি সর্বভারতীয় সংবাদসংস্থা জানায়, প্রায়দিনের মতোই গতকালও জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে ভারতের দিকে গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনা। তার জবাবে ভারতীয় সেনারাও গুলি চালাতে শুরু করে। দীর্ঘক্ষণ গুলির লড়াই চলার পর দুই পাকিস্তানি সেনা গুলিতে প্রাণ হারান। তারপরই পিছু হটে পাক বাহিনী।

বিগত কয়েক মাস ধরেই পাকিস্তান (Pakistan) সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে উপত্যকার সাধারণ মানুষদের উপর হামলা চালাচ্ছে। এই বিষয়ে গত ১৩ ডিসেম্বর লেফটেন্যান্ট জেনারেল সতীন্দর সাইনি (Satinder Saini) বলেন,” জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘনের সংখ্যা আগের তুলনায় অনেক বেড়ে গিয়েছে।”

আরও পড়ুন: বাড়ছে সংক্রমণ, চলছে টিকা! লন্ডনে আরও শোচনীয় করোনা পরিস্থিতি