Indigo Flight: গন্তব্য ছিল পটনা, বিমান থেকে নেমে দেখলেন পৌঁছে গিয়েছেন উদয়পুর! ইন্ডিগোর বিরুদ্ধে তদন্তের নির্দেশ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Feb 04, 2023 | 11:47 AM

DGCA: উদয়পুর বিমানবন্দরের সঙ্গে কথা বলার পর ইন্ডিগোর তরফে ওই যাত্রীকে দিল্লিতে ফিরিয়ে আনা হয় এবং ৩১ জানুয়ারি তাঁকে পটনায় পাঠানো হয়।

Indigo Flight: গন্তব্য ছিল পটনা, বিমান থেকে নেমে দেখলেন পৌঁছে গিয়েছেন উদয়পুর! ইন্ডিগোর বিরুদ্ধে তদন্তের নির্দেশ
ফাইল চিত্র

নয়া দিল্লি: গন্তব্য ছিল পটনা (Patna)। সেই অনুযায়ীই বিমানে উঠেছিলেন, কিন্তু নেমে দেখলেন পটনা নয়, পৌঁছে গিয়েছেন উদয়পুরে (Udaipur)। ইন্ডিগো (Indigo) সংস্থার ভুলে নিজের গন্তব্য় থেকে ১৪০০ কিলোমিটার দূরে পৌঁছে গেলেন এক যাত্রী। ওই যাত্রীর অভিযোগ পাওয়ার পরই ইন্ডিগোর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (Directorate General of Civil Aviation) বা ডিজিসিএ (DGCA)।

ডিজিসিএ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে চলতি বছরের গত ৩০ জানুয়ারি। আফসার হুসেন নামক ওই যাত্রী পটনা যাওয়ার জন্য ইন্ডিগোর ৬ই-২১৪ বিমানের টিকিট কেটেছিলেন। নির্দিষ্ট সময়ে তিনি দিল্লি বিমানবন্দরেও পৌছে যান এবং বিমানে চাপেন। কিন্তু ভুলবশত পটনাগামী বিমানের জায়গায় তিনি ইন্ডিগোর উদয়পুরগামী ৬ই-৩১৯ বিমানে উঠে পড়েন। বিমানবন্দরে নামার পর তিনি বুঝতে পারেন যে পটনা নয়, ভুল করে উদয়পুরে পৌঁছে গিয়েছেন। তিনি বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। এরপরে ইন্ডিগো সংস্থাকে অবগত করে বিমানবন্দর কর্তৃপক্ষ। জানা গিয়েছে, উদয়পুর বিমানবন্দরের সঙ্গে কথা বলার পর ইন্ডিগোর তরফে ওই যাত্রীকে দিল্লিতে ফিরিয়ে আনা হয় এবং ৩১ জানুয়ারি তাঁকে পটনায় পাঠানো হয়।

ডিজিসিএ-র আধিকারিকরা জানিয়েছেন, গোটা ঘটনাটির সম্পর্কে রিপোর্ট চাওয়া হয়েছে। রিপোর্ট পাওয়ার পর ওই এয়ারলাইনের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে। ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, কীভাবে ওই যাত্রী ভুল বিমানে উঠে পড়লেন, তা খতিয়ে দেখা হবে। প্রতিটি যাত্রীকেই বিমানে ওঠানোর আগে দুই ধাপে বোর্ডিং পাস চেক করা হয়। এরপরও কীভাবে ওই যাত্রী ভুল বিমানে উঠে পড়লেন, ইন্ডিগোও কেন ঠিকভাবে বোর্ডিং পাস চেক করেনি, সে বিষয়েও প্রশ্ন তোলা হবে।

শুক্রবার ইন্ডিগোর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, দিল্লি-উদয়পুরগামী বিমানে এক যাত্রীর সঙ্গে এই ঘটনা ঘটেছে। গোটা বিষয়টি সম্পর্কে আমরা অবগত। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলেছি। ওই যাত্রী হেনস্থার মুখে পড়ায় ইন্ডিগো ক্ষমাপ্রার্থী বলেও জানিয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla