MP Child Death: বাড়ি মুখর হবে না আর তন্ময়ের দুষ্টুমিতে, ৬৫ ঘণ্টার উদ্ধারকাজের পর বোরওয়েল থেকে মিলল নিথর দেহ

MP Child Death: ৪০০ ফুট গভীর ওই বোরওয়েলের ৫৫ ফুট গভীরে আটকে গিয়েছিল তন্ময়। বিগত চারদিন ধরে সেখানেই আটকে ছিল তাঁর দেহ। বোরওয়েলের ঠিক পাশ থেকেই গর্ত খোঁড়া হলেও, ওই এলাকায় প্রচুর পাথর থাকায় উদ্ধারকাজে সময় লাগে।

MP Child Death: বাড়ি মুখর হবে না আর তন্ময়ের দুষ্টুমিতে, ৬৫ ঘণ্টার উদ্ধারকাজের পর বোরওয়েল থেকে মিলল নিথর দেহ
একদিকে ছোট্ট তন্ময়। পাশে উদ্ধারকাজের ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 9:18 AM

ভোপাল: চেষ্টার কোনও খামতি রাখা হয়নি, লাগাতার ৬৫ ঘণ্টা ধরে চলেছিল উদ্ধারকাজ। কিন্তু শেষরক্ষা হল না। গত ৮ ডিসেম্বর বাড়ির সামনেই ৪০০ ফুট গভীর বোরওয়েলে পড়ে গিয়েছিল আট বছরের তন্ময় সাহু। দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর থেকেই শুরু হয়েছিল উদ্ধারকাজ। টানা ৬৫ ঘণ্টার চেষ্টার পর শুক্রবার রাতে তন্ময়ের নিথর দেহ উদ্ধার করা হয় বোরওয়েলের ভিতর থেকে। ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের বেতুলে। জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ওই কিশোরের দেহ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মধ্য প্রদেশের বেতুল জেলার মান্ডভি গ্রামের বাসিন্দা তন্ময় সাহু (৮) গত ৬ ডিসেম্বর বাড়ির সামনেই একটি মাঠে খেলছিল। আচমকাই মাঠের পাশেই খোঁড়া একটি বোরওয়েলে পড়ে যায়  তন্ময়। সঙ্গে সঙ্গেই পরিবারকে খবর দেওয়া হয়। স্থানীয় বাসিন্দারা দড়ি ফেলে গর্তের মধ্য থেকে ওই বালককে উদ্ধারের চেষ্টা করে। পুলিশ প্রশাসনেও খবর দেওয়া হয়। রাত থেকেই শুরু হয় উদ্ধারকাজ। মাটি কাটার মেশিন দিয়ে বোরওয়েলের আশেপাশের মাটি কাটা শুরু হয়। বোরওয়েলের ভিতরে আটকে থাকা তন্ময়কে বাঁচিয়ে রাখতে কৃত্রিমভাবে অক্সিজেন সরবরাহও করা হয়।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, ৪০০ ফুট গভীর ওই বোরওয়েলের ৫৫ ফুট গভীরে আটকে গিয়েছিল তন্ময়। বিগত চারদিন ধরে সেখানেই আটকে ছিল তাঁর দেহ। বোরওয়েলের ঠিক পাশ থেকেই গর্ত খোঁড়া হলেও, ওই এলাকায় প্রচুর পাথর থাকায় উদ্ধারকাজে সময় লাগে। ৬৫ ঘণ্টা অর্থাৎ প্রায় ৪ দিন ধরে উদ্ধারকাজ চালানোর পর শুক্রবার রাতে তন্ময়ের দেহ উদ্ধার করা হয়। গর্তের ভিতরেই ওই বালকের মৃত্যু হয়েছিল বলে জানানো হয়েছে জেলা প্রশাসনের তরফে।

মৃত কিশোরের বাবা বলেন, “গর্তে পড়ে যাওয়ার খবর পাওয়া মাত্রই আমরা ঘটনাস্থলে পৌঁছেছিলাম। সেই সময় ও শ্বাস নিচ্ছিল। আমরা ওঁর গলার স্বরও শুনেছিলাম। মঙ্গলবার সন্ধে ৬টা থেকে উদ্ধারকাজ শুরু করা হয়, কিন্তু ছেলে আর ঘরে ফিরল না।”

উল্লেখ্য, দুর্ঘটনার খবর পেয়েই উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী, হোম গার্ড ও স্থানীয় পুলিশদের মিলিতভাবে উদ্ধারকাজ চালানোর নির্দেশ দিয়েছিলেন তিনি।