Maharashtra Bandh: ঘরে ভাত নেই, বনধের দিনেও যাত্রীর খোঁজে বেরিয়েছিলেন অটোচালক, জুটল কেবল চড়!

Maharashtra Bandh: শাসক জোটেের তরফে শান্তিপূর্ণভাবে বনধ পালন করা হবে বলে জানানো হয়েও হাতে লাঠিসোঁটা নিয়েই ঘুরতে দেখা গেল শিবসেনার কর্মীর (Shiv Sena Workers)। অটোচালককে চড় মারার ঘটনাটিও ঘটে থানের একটি রাস্তায়।

Maharashtra Bandh: ঘরে ভাত নেই, বনধের দিনেও যাত্রীর খোঁজে বেরিয়েছিলেন অটোচালক, জুটল কেবল চড়!
অটোচালকদের উপর দাদাগিরি শিবসেনা কর্মীদের।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 8:24 AM

মুম্বই: পেটের দায়েই পথে বেরিয়েছিলেন অটোচালক (Auto Driver)। যাত্রী নয়, বনধের দিনে বেরনোয় কপালে জুটল শাসক শিবিরের কর্মীর চড়। এমনই অমানবিক ঘটনার সাক্ষী রইল মুম্বই (Mumbai)।

গত সপ্তাহে উত্তর প্রদেশের লখিমপুরে (Lakhimpur Violence) যে কৃষকমৃত্যুর ঘটনার প্রতিবাদে দেশের কৃষকদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েই সোমবার মহারাষ্ট্রজুড়ে সম্পূর্ণ বনধের (Bandh) ডাক দিয়েছিল মহা বিকাশ আগাড়ি জোট (Maha Vikas Aghadi)।

শাসক জোটেের তরফে শান্তিপূর্ণভাবে বনধ পালন করা হবে বলে জানানো হয়েও হাতে লাঠিসোঁটা নিয়েই ঘুরতে দেখা গেল শিবসেনার কর্মীর (Shiv Sena Workers)। অটোচালককে চড় মারার ঘটনাটিও ঘটে থানের একটি রাস্তায়। জানা গিয়েছে, সেখানেই দখল দিচ্ছিলেন শিবসেনার কর্মীরা। এমন সময়ে ওই অটোচালককে আসতে দেখেই তারা অটো থামায়। বনধের দিনে গাড়ি নিয়ে বেরিয়েছে কেন, এই প্রশ্ন করার পরই ওই অটোচালকে চড় মারতে দেখা যায় দলীয় কর্মীদের।

একইভাবে একাধিক অটো আটকানো হয়েছে বলে অভিযোগ। বেশ কিছু অটোতে যাত্রীও ছিলেন, যেই সময়ে তাদের লাঠি দেখিয়ে আটকানো হয়। গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন যাত্রীরা। সকালের দিকে কয়েকটি বাস চললেও পরে বনধ সমর্থকরা বাস লক্ষ্য করে পাথর ছোড়ায় বাস চলাচল বন্ধ রাখা হয়। বিকেল ৪টে অবধি বাস চলাচল সম্পূর্ণরূপে বন্ধ ছিল বলেই জানা গিয়েছে।

রেল পুলিশ কমিশনার কোয়াসীর খালিদ জানান, থানে, মুলুন্দ ও ভিকরোলি স্টেশনে বনধ সমর্থনকারীরা হাজির হয়ে বিক্ষোভ দেখায়। তবে রেল পুলিশের তরফে তাদের স্টেশনের ভিতরে আসতে বারণ করা হলে পরে তারা চলে যান। ব্যবসায়ীদের একটি সমিতিও রবিবার প্রথমে বনধের সমর্থন না করলেও, পরে শিবসেনা নেতাদের চাপে বনধের সময়ে দেকানপাট বন্ধ রাখতে রাজি হন।

মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক জানান, শান্তিপূর্ণভাবেই বনধ পালন করা হয়েছে রাজ্যজুড়ে। তবে বেশ কয়েকটি জায়গায় পাথর ছোড়ার ঘটনাও স্বীকার করে নেন তিনি। মালিক বলেন, “বেশ কিছু জায়গা থেকে খবর এসেছে যে সেখানে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। এটি একদমই ঠিক নয়। এইধরনের কাজের সঙ্গে কারোর জড়িত থাকা উচিত নয়।”

রাজ্য সরকারের তরফেও জানানো হয়েছে, গতকালের বনধ সফল হয়েছে। জরুরি পরিষেবা ছাড়া বাকি সমস্ত কিছুই বন্ধ ছিল। সবজি মান্ডিগুলিও বনধের জন্য বন্ধ রাখা হয়েছিল। সচল ছিল লোকাল ট্রেন। এদিকে,বনধের কারণে সাধারণ মানুষ যাতে সমস্যায় না পড়েন, সেই কারণে মুম্বই পুলিশের তরফেও একাধিক পরিকল্পনা বানানো হয়েছিল। প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা ছিল। এছাড়াও তিন কম্পানি কেন্দ্রীয় বাহিনীর পুলিশ, ৫০০ হোমগার্ড ও ৭০০ অন্যান্য বাহিনীও মুম্বই পুলিশকে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে সহযোগিতা করেছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Akasa Air: মিলল ছাড়পত্র, ২০২২-এ বিমান ওড়াবে রাকেশ ঝুনঝুনওয়ালার সংস্থা ‘আকাসা এয়ার’