উপরে বাস, নীচে মেট্রো, গড়করীর কাছে ‘ত্রি-টায়ার’ চাইলেন মমতা, সঙ্গে কিছু ফ্লাইওভার

Mamata Banerjee: চলতি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাদে এই প্রথম কোনও বিজেপি নেতা বা কেন্দ্রীয় সরকারের প্রথম সারির মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি

উপরে বাস, নীচে মেট্রো, গড়করীর কাছে 'ত্রি-টায়ার' চাইলেন মমতা, সঙ্গে কিছু ফ্লাইওভার
খোশ মেজাজে মমতা-নিতিন। ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 7:07 PM

কলকাতা: বিজেপির যে ক’জন নেতা মন্ত্রীর সঙ্গে তৃণমূল সুপ্রিমোর সম্পর্ক কিছুটা ভাল, তাঁদের মধ্যে অন্যতম রাজনাথ সিং বা নিতিন গড়করীরা। বৃহস্পতিবার রাজধানীতে সেই গড়করীর সঙ্গে দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাদে এই প্রথম কোনও বিজেপি নেতা বা কেন্দ্রীয় সরকারের প্রথম সারির মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি। সেই বৈঠকে বাংলার জন্য একাধিক সড়কপথের দাবি জানালেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রীকে তাঁর আরও আবেদন, কলকাতায় যেন ফ্লাইওভারের সংখ্যাও কিছু বাড়ানো হয়।

গড়করীর বাসভবনে এ দিন প্রায় ঘণ্টাখানেকের বৈঠক করেন মমতা। বেরিয়ে জানান, কথোপকথন অত্যন্ত ইতিবাচক হয়েছে। মন্ত্রীর কাছে রাজ্যের উত্তর থেকে দক্ষিণের একাধিক এলাকায় নতুন সড়কের দাবি জানিয়েছেন তিনি। মমতা বলেন, “গঙ্গাসাগর মেলার জন্য সুন্দরবনে একটা ব্রিজ তৈরির আবেদন জানিয়েছি। দিঘা রোড যাতে বাড়ানো যায় সেটা বলেছি। বারাসত ও বনগাঁর মধ্যে যে রাস্তাটা তৈরি হচ্ছে তা যদি ফ্লাইওভারের মতো উঁচুতে হয় তাহলে ভাল হয়। নাহলে ওই রাস্তার ধারে লাখো লাখো মানুষ থাকেন, আমি তাঁদের উচ্ছেদ করতে চাই না।”

এ ছাড়া আরও বেশ কয়েকটি রুটে সড়ক তৈরি এবং সংস্কারের আবেদন কেন্দ্রীয় মন্ত্রীকে জানিয়েছেন মমতা। যার মধ্যে অন্যতম, বীরভূমের নলহাটি থেকে মুরারই, সেবক থেকে রাংপো, শিলিগুড়ি থেকে সেবক রোড। ইয়াস এবং ফণির মতো ঘূর্ণিঝড়ে রাজ্যের একাধিক এলাকার পথঘাট নষ্ট হয়েছে, সেই রাস্তাগুলির মেরামতিও যাতে দ্রুত করা যায় সেই আবেদন জানিয়েছেন মমতা।

এর পাশাপাশি কলকাতায় ‘ত্রি-টায়ার’ যাতায়াত ব্যবস্থা করা যায় কি না সেই বিষয়েও গড়করীকে উদ্যোগী হওয়ার আবেদন জানান মমতা। তাঁর কথায়, “অনেক জায়গাতেই এখন উপরে বাস চলে, তার নীচে মেট্রো চলে। এই নিয়ে নিতিনজি বলেছেন তিনি রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করবেন। আমাদের সমস্ত আধিকারিকরা একটি বৈঠক করে সিদ্ধান্ত নিতে পারি এই নিয়ে। আমি কলকাতার জন্য জানিয়েছি, আমাদের আরও কয়েকটা ফ্লাইওভার দিন। নাহলে খুব সমস্যা হয়।” আরও পড়ুন: রাজ্যসভার ভোটে প্রার্থী দেবে না বিজেপি, কারণ জানালেন শুভেন্দু