Modi Recevies Lata Deenanath Mangeshkar Award : ‘আগামী রাখি উৎসবে লতা দিদি আর থাকবেন না,’ সম্মানিত হয়ে আবেগপ্রবণ মোদী

Lata Deenanath Mangeshkar Award : লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত করা হল নমোকে। এদিন পুরস্কার পেয়ে মঞ্চেই আবগেপ্রবণ হয়ে পড়েন তিনি।

Modi Recevies Lata Deenanath Mangeshkar Award : 'আগামী রাখি উৎসবে লতা দিদি আর থাকবেন না,' সম্মানিত হয়ে আবেগপ্রবণ মোদী
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 11:24 PM

মুম্বই : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুকুটে নয়া পালক। প্রথম লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত করা হল নমোকে। পুরস্কার গ্রহণের জন্য তিনি রবিবার মুম্বইয়ের একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। পুরস্কার গ্রহণের পর আবেগপ্রবণ হয়ে পড়েন প্রধানমন্ত্রী। তিনি মঞ্চ থেকেই বলেন লতা মঙ্গেশকর তাঁর বড় বোন ছিলেন। তিনি বলেছেন, “আমার কাছে লতা দিদি বড় বোনের মতো। আমি সব সময় তাঁর কাছ থেকে অনেক ভালোবাসা পেয়েছি। অনেক দশক পর আগামী রাখি উৎসবে লতা দিদি উপস্থিত থাকবেন না।”

এই সম্মান পাওয়ার পরই তা দেশবাসীর উদ্দেশে উৎসর্গ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “লতা দিদির মতো বড় দিদির নামে এই সম্মান। আমার প্রতি তাঁর ভালোবাসার প্রতীক এই সম্মান। তাই এই সম্মান আমি গ্রহণ না করে থাকতে পারি না।” উল্লেখ্য, সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের স্মরণে এই লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কার চালু করা হয়েছে। এবার থেকে প্রতি বছর এই পুরস্কার দেওয়া হবে। লতা মঙ্গেশকরের পরিবার ও মাস্টার দীননাথ মঙ্গেশকর স্মৃতি প্রতিষ্ঠান চ্যারিটেবল ট্রাস্ট একটি বিবৃতিতে জানিয়েছে, যেসব মানুষের দেশ গঠনে অননুকরণীয় আবদান থাকবে তাঁরাই এই সম্মানের ভাগীদার হবেন।

এদিন অনুষ্ঠানে লতা মঙ্গেশকরের প্রতি শ্রদ্ধা জানায় বোন আশা ভোসলে। তিনি এই সন্ধেয় ‘আয়েগা আনেওয়ালা’ গানটি গান। উল্লেখ্য, ঘটনাচক্রে ২৪ এপ্রিল লতা মঙ্গেশকরের বাবা মাস্টার দীননাথ মঙ্গেশকরের বাবার ৮০ তম মৃত্যুবার্ষিকী। এই সম্মান চালু হওয়ার প্রথম এই সম্মান পেলেন নরেন্দ্র মোদী। এদিন এই সম্মান গ্রহণ করতে মুম্বই গিয়েছিলেন মোদী। মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী ও শিবসেনা নেতা সুভাষ দেসাই ও আদিত্য ঠাকরে মোদীকে স্বাগত জানানোর জন্য মুম্বই বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : Review Meeting Of Modi : দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, চতুর্থ ঢেউয়ের আশঙ্কার মাঝেই পর্যালোচনা বৈঠকে মোদী