Online Fraud: একটা কিনলেই আরেকটা ফ্রি! অনলাইনে ভোগের থালি কিনতে গিয়ে পথে বসলেন মহিলা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Oct 22, 2022 | 12:04 PM

Online Bhog Scam: মুম্বইয়ে এক ৫৪ বছর বয়সী এক মহিলা বুধবার ফেসবুকে একটি বিজ্ঞাপন দেখেছিলেন। ভোগের থালি বিক্রি হচ্ছিল সেখানে, একটি থালি কিনলেই বিনামূল্যে পাওয়া যেত আরেকটি। মাত্র ২০০ টাকায় দুটি ভোগের থালি, এই লোভে পড়েই তিনি লিঙ্কে ক্লিক করেছিলেন।

Online Fraud: একটা কিনলেই আরেকটা ফ্রি! অনলাইনে ভোগের থালি কিনতে গিয়ে পথে বসলেন মহিলা
প্রতীকী চিত্র

মুম্বই: ফেসবুকে দেখেছিলেন মহারাজা ভোগ থালি বিক্রি হচ্ছে। মাত্র ২০০ টাকাতেই একটা থালি কিনলে, ফ্রি-তে পাবেন আরেকটি। এত সস্তায় ভোগের প্রসাদ বিক্রি হতে দেখে, নিজেকে সামলে রাখতে পারেননি। সঙ্গে সঙ্গে অর্ডার করে দিয়েছিলেন। কিন্তু প্রসাদ আসা তো দূরের কথা, উল্টে চোখের নিমেষেই ফাঁকা হয়ে গেল অ্যাকাউন্ট। ভোগের প্রসাদ কিনতে গিয়েই অনলাইন প্রতারণার শিকার হলেন মুম্বইয়ের এক বাসিন্দা। খোয়ালেন ৮ লক্ষ ৪৬ হাজার টাকা।

বান্দ্রা পুলিশের তরফে জানা গিয়েছে, মুম্বইয়ে এক ৫৪ বছর বয়সী এক মহিলা বুধবার ফেসবুকে একটি বিজ্ঞাপন দেখেছিলেন। ভোগের থালি বিক্রি হচ্ছিল সেখানে, একটি থালি কিনলেই বিনামূল্যে পাওয়া যেত আরেকটি। মাত্র ২০০ টাকায় দুটি ভোগের থালি, এই লোভে পড়েই তিনি লিঙ্কে ক্লিক করেছিলেন। সেখানে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেইলস, নাম, ফোন নম্বর দিয়েছিলেন। তাঁকে একটি লিঙ্ক পাঠানো হয়, সেই লিঙ্কে তিনি নিজের ডেবিট কার্ডের যাবতীয় তথ্য দিয়ে দেন। এরপরেই তাঁর কাছে একটি ফোন আসে। বলা হয়, মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করতে। সেই কথা শুনে ওই মহিলা অ্যাপ ডাউনলোডও করেন। ব্যাস, তারপরই ফাঁকা হয়ে যায় তাঁর অ্যাকাউন্ট।

জানা গিয়েছে, ওই অ্য়াপটি আসলে রিমোট অ্যাক্সেস অ্যাপ। সেখান থেকেই পাসওয়ার্ড, ওটিপি দিয়ে প্রতারকরা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোট ৮ লক্ষ ৪৬ হাজার টাকা হাতিয়ে নেয়। মোট ২৭ বার আর্থিক লেনদেন হয়েছিল ওই মহিলার অ্যাকাউন্ট থেকে। কিন্তু ঘুণাক্ষরেও ওই মহিলা তা টের পাননি। শুধু ব্যাঙ্ক অ্যাকাউন্টই নয়, বেশ কিছু শেয়ারের টাকাও চুরি হয়ে যায়।

পরে মোবাইলে একের পর এক টাকা তোলার মেসেজ আসতেই, বৃহস্পতিবার থানায় ছোটেন ওই মহিলা।  ওই দিনই ২৪ বার টাকা তোলা হয়েছিল প্রতারিত মহিলার অ্যাকাউন্ট থেকে। পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪১৯ ও ৪২০ ধারায় পরিচয় গোপন ও প্রতারণার মামলা দায়ের করা হয়। এছাড়া তথ্য প্রযুক্তি আইনের অধীনেও ৬৬সি ও ৬৬ডি ধারায় কম্পিউটারের মাধ্যমে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla