Coromondel Express Accident: সকাল থেকে দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী, রাস্তায় বসেই উদ্ধারকাজের তদারকি অশ্বিনী বৈষ্ণবের

Rail Minister: শনিবার সকালেই রেলমন্ত্রী দুর্ঘটনার কারণ খুঁজতে তদন্ত কমিটি গঠনের ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীও বলেছেন, গাফিলতি থাকলে রেয়াত করা হবে না। কিন্তু তা সত্ত্বেও অনেক বিরোধী দল রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। যদিও দুর্ঘটনা নিয়ে রাজনীতি থেকে বিরত থাকার অনুরোধ করেছেন রেলমন্ত্রী।

Coromondel Express Accident: সকাল থেকে দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী, রাস্তায় বসেই উদ্ধারকাজের তদারকি অশ্বিনী বৈষ্ণবের
বালেশ্বর দুর্ঘটনাস্থলে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 11:13 PM

বালেশ্বর: ওড়িশার বালেশ্বেরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। বাহানাগা বাজার স্টেশনের কাছে দুর্ঘটনাস্থল যেন মৃত্যুপুরী। রেললাইনের এক বগির উপর উঠে আছে অন্য বগি। চলছে উদ্ধার কাজ। শুক্রবার সন্ধ্যায় দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। শনিবার সকালেই তিনি পৌঁছে গিয়েছেন দুর্ঘটনাস্থলে। শনিবার সকাল থেকেই উদ্ধার কাজের তদারকি করছেন তিনি। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের বগি জেসিবি মেশিন দিয়ে সরানোর কাজ চলছে। বগি থেকে দেহ উদ্ধারের কাজও হয়েছে দিনভর। পাশাপাশি রেললাইন মেরামতির কাজও হচ্ছে। সকাল থেকেই সেই সব কাজের তদারকি করছেন অশ্বিনী বৈষ্ণব। অন্যান্য কর্মীদের মতোই রাস্তায় বসেই তদারকি করে যাচ্ছেন তিনি। তাঁর চোখ-মুখ দেখেই বোঝা যাচ্ছে, তিনি বিধ্বস্ত। কিন্তু কঠিন পরিস্থিতিতে রেল ও উদ্ধারকারী কর্মীদের পাশে একটানা রয়েছেন রেলমন্ত্রী।

শালিমার থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস ও যশবন্তপুর-হাওড়া হামসফর এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ। এই ভয়াবহ রেল দুর্ঘটনার পর শোকবার্তা পাঠিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ। রেলমন্ত্রী শনিবার সকালেই পৌঁছে গিয়েছেন বালেশ্বরের দুর্ঘটনাস্থলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও শনিবার বিকালে দুর্ঘটনাস্থলে গিয়েছিলেন। কিন্তু সকাল থেকে রেলমন্ত্রীর তৎপরতা নজর কেড়েছে সকলের।

শনিবার সকালেই রেলমন্ত্রী দুর্ঘটনার কারণ খুঁজতে তদন্ত কমিটি গঠনের ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীও বলেছেন, গাফিলতি থাকলে রেয়াত করা হবে না। কিন্তু তা সত্ত্বেও অনেক বিরোধী দল রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। যদিও দুর্ঘটনা নিয়ে রাজনীতি থেকে বিরত থাকার অনুরোধ করেছেন রেলমন্ত্রী। বালেশ্বরে এই ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন প্রায় ৩০০ জন। আহতের সংখ্যা ১১০০-র বেশি। যদিও এর মধ্যে ৭৯৩ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা জানিয়েছে রেল। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা বলেছেন।