করোনার বলি কংগ্রেস প্রার্থী, বাতিল পিপলির উপ-নির্বাচন

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও কংগ্রেস নেতার প্রয়াণে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, "এই কঠিন সময়ে আমি ওনার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওনার আত্মার শান্তি কামনা করি।"

করোনার বলি কংগ্রেস প্রার্থী, বাতিল পিপলির উপ-নির্বাচন
প্রয়াত কংগ্রেস নেতা।
Follow Us:
| Updated on: Apr 15, 2021 | 7:35 AM

ভুবনেশ্বর: গত বছর অক্টোবরে প্রয়াত হয়েছিলেন বিজিডি বিধায়ক প্রদীপ মহারথী। সেই কারণেই চলতি মাসের ১৭ তারিখ উপ নির্বাচন হওয়ার কথা ছিল ওড়িশার পিপলি বিধানসভা আসনে। কিন্তু করোনা আক্রান্ত হয়ে কংগ্রেস প্রার্থীর মৃত্যুতে ফের একবার তা পিছিয়ে গেল। বুধবার ওড়িশার একটি হাসপাতালে মারা যান কংগ্রেস নেতা অজিত মাঙ্গারাজ।

গত ১০ এপ্রিল একটি ফেসবুক পোস্টে নিজেই করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অজিত। ভুবনেশ্বরের অ্যাপোলো হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর সিটি স্ক্যানের রিপোর্টে ধরা পড়েছিল নিউমোনিয়া। গতকাল আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়, রাতেই মৃত্যু হয় তাঁর।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও কংগ্রেস নেতার প্রয়াণে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, “এই কঠিন সময়ে আমি ওনার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওনার আত্মার শান্তি কামনা করি।” কটকের কংগ্রেস বিধায়ক মহম্মদ মোকুইম বলেন, “অজিতের এই আকস্মিক প্রয়াণ কংগ্রেসের কাছে বিশাল বড় ক্ষতি।”

এ দিকে, প্রার্থীর মৃত্যুর খবর শুনেই আপাতত নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। ওড়িশার মুখ্য নির্বাচনী আধিকারিক সুশীল লোহানি জানান, আপাতত নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গোটা বিষয়টি জাতীয় নির্বাচন কমিশনকেও জানানো হয়েছে। কংগ্রেস দলকে নতুন প্রার্থী নির্বাচন ও মনোনয়ন জমা দেওয়ার সুযোগ দেওয়া হবে।

আরও পড়ুন: ‘কমবে না কুম্ভ মেলার মেয়াদ’, সমালোচনাতেও অনড় প্রশাসন