Olectra Electric Truck : বৈদ্যুতিন গাড়ির দুনিয়ায় নতুন বিপ্লব! ইলেক্ট্রিক ট্রাকের ট্রায়াল শুরু ওলেক্ট্রার

Olectra Greentech Limited: সবথেকে বড় বিষয়টি হল, এই ওলেক্ট্রা টিপার এক বার সম্পূর্ণ চার্জ দিলে ২২০ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে পারে। এই বৈদ্যুতিন ট্রাকগুলি একটি ভারী পণ্যবাহী সাসপেনশন টিপার দিয়ে তৈরি করা হয়েছে যা ২৫ শতাংশেরও বেশি গ্র্যাডেবিলিটি বজায় রাখতে সক্ষম।

Olectra Electric Truck : বৈদ্যুতিন গাড়ির দুনিয়ায় নতুন বিপ্লব! ইলেক্ট্রিক ট্রাকের ট্রায়াল শুরু ওলেক্ট্রার
ওলেক্ট্রার বৈদ্যুতিন ট্রাক
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 8:39 PM

হায়দরাবাদ : ওলেক্ট্রা গ্রিনটেক লিমিটেডের (ওলেক্ট্রা) বড় সাফল্য। এবার বৈদ্যুতিন ট্রাকের জগতে বিপ্লব আনতে চলেছে ওলেক্ট্রা। নিজেদের বাণিজ্যকে আরও প্রসারিত করতে এবার ৬x৪ হেভি-ডিউটি ​​ইলেকট্রিক টিপার ট্রায়াল শুরু করেছে এই সংস্থা৷ শুক্রবার থেকেই এই ট্রায়াল প্রক্রিয়া শুরু হয়েছে। ভারতীয় বাজারে বৈদ্যুতিন বাসের জগতে ইতিমধ্য়েই নিজেদের পদচিহ্ন স্পষ্ট করেছে ওলেক্ট্রা। ইলেক্ট্রিক বাস তৈরির ক্ষেত্রে এবং বৈদ্যুতিন বাসের বাজারে সবার থেকে এগিয়ে ওলেক্ট্রা। এবার ভারী পণ্যবাহী বৈদ্যুতিন ট্রাক বাজারে আনার জন্যও তৈরি হচ্ছে ওলেক্ট্রা। ভারতীয় বাজারে এই ধরনের বৈদ্যুতিন ট্রাক এই প্রথম। ট্রাকে থাকছে বহু সুবিধা, যা অনেককেই আকৃষ্ট করবে।

সবথেকে বড় বিষয়টি হল, এই ওলেক্ট্রা টিপার এক বার সম্পূর্ণ চার্জ দিলে ২২০ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে পারে। এই বৈদ্যুতিন ট্রাকগুলি একটি ভারী পণ্যবাহী সাসপেনশন টিপার দিয়ে তৈরি করা হয়েছে যা ২৫ শতাংশেরও বেশি গ্র্যাডেবিলিটি বজায় রাখতে সক্ষম। উঁচু রাস্তায় কিংবা রাস্তায় ঢালে চালানোর জন্য বিশেষভাবে প্রযুক্তিগত সুবিধা থাকছে এই ট্রাকগুলিতে। শীঘ্রই হায়দরাবাদে অত্যাধুনিক প্রযুক্তিশালায় এই ওলেক্ট্রা টিপারের উৎপাদন আরও বাড়ানো হবে।

এই বিষয়ে সংস্থার চেয়ারম্যান এবং ম্য়ানেজিং ডিরেক্টর কে ভি প্রদীপ জানিয়েছেন, “ভারতে বৈদ্যুতিন গাড়ির জগতে বিপ্লব আনার পরে ওলেক্ট্রা এখন হেভি ডিউটি টিপারের ট্রায়াল শুরু করেছে। এই ধরনের ট্রাক ভারতে প্রথম। এই ওলেক্ট্রা টিপারের সাফল্য আমাদের জন্য এক অপরিমেয় আনন্দ এবং গর্বের একটি মুহূর্ত। যেহেতু জ্বালানির খরচ আকাশ ছোঁয়া, তাই ভবিষ্যতে বৈদ্যুতিন ট্রাকগুলি এই সেগমেন্টে একটি গেম-চেঞ্জার হয়ে উঠবে। এই টিপারগুলিতে অনেকগুলি সুপার পারফরম্যান্স বৈশিষ্ট্য রয়েছে। অলেক্ট্রা টিপার বাজারে সব চাহিদা পূরণ করেছে।”

উল্লেখ্য, ওলেক্ট্রা গ্রিনটেক লিমিটেড হল মেইল গোষ্ঠীর একটি অংশ এবং ২০০০ সালে প্রথম আত্মপ্রকাশ করে। এরপর ২০১৫ সালে ভারতে বৈদ্যুতিন বাস প্রবর্তনের পথ দেখায় ওলেক্ট্রা। এছাড়াও এটি পাওয়ার ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের জন্য সিলিকন রাবার / কম্পোজিট ইনসুলেটরগুলির বাজারে ভারতের বৃহত্তম প্রস্তুতকারক।

আরও পড়ুন : Abhishek Banerjee: পয়লা বৈশাখের বিকেলে মেয়ে ও স্ত্রীকে নিয়ে কালীঘাট মন্দিরে অভিষেক