Air Conditioner: পুরনো AC বদলে কম দামে নিন নতুন AC, কোথায়, কীভাবে পাবেন

AC Machine: সংস্থার তরফে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, বিদ্যুৎ খরচ যাতে কমানো যায় সেজন্যই এমন করা হচ্ছে। প্রকৃতপক্ষে, কোম্পানি পুরনো এসি প্রতিস্থাপন করবে যা কম শক্তি খরচ করে।

Air Conditioner: পুরনো AC বদলে কম দামে নিন নতুন AC, কোথায়, কীভাবে পাবেন
গরমে বাড়ছে এসি-র ব্যবহারImage Credit source: Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 1:01 AM

নয়া দিল্লি: গরমকালে চাহিদা বেড়েছে এসি-র। প্রচণ্ড গরমে এসি ছাড়া বাঁচা কঠিন হয়ে পড়েছে। আপনার বাড়িতেও যদি এসি লাগানো থাকে এবং তা পুরনো হয়ে যায়, তাহলে এই খবরটি আপনার জন্য। বর্তমানে পুরনো এসি মেরামত করতে বা নতুন কিনতে বেশি টাকা খরচ করতে হবে না। অর্ধেকেরও কম দামে বাড়িতে আনতে পারেন নতুন এসি।

দিল্লির ইলেক্ট্রিসিটি কোম্পানি BSES দিল্লিতে তার গ্রাহকদের পুরনো এসি-র বদলে নতুন এয়ার কন্ডিশনার দেওয়ার একটি স্কিম চালু করেছে। এই স্কিমের অধীনে, আপনি সর্বোচ্চ মূল্যের উপর ৬৩ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন। সংস্থার তরফে জানানো হয়েছে, এ বছর খুব গরম পড়বে হবে অনুমান করা হচ্ছে, আগামিদিনে তাপমাত্রা আরও বাড়তে পারে। বিএসইএস রাজধানী পাওয়ার লিমিটেড (BRPL) এবং BSES যমুনা পাওয়ার লি. (BYPL) ভোল্টাস, ব্লুস্টারের মতো বড় এসি নির্মাতাদের সহযোগিতায় এসি প্রতিস্থাপন প্রকল্প শুরু করেছে বিএসইসি।

সংস্থার তরফে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, বিদ্যুৎ খরচ যাতে কমানো যায় সেজন্যই এমন করা হচ্ছে। প্রকৃতপক্ষে, কোম্পানি পুরনো এসি প্রতিস্থাপন করবে যা কম শক্তি খরচ করে। এই স্কিমটি দক্ষিণ, পশ্চিম, পূর্ব এবং মধ্য দিল্লির গ্রাহকদের জন্য।

এই প্রকল্পের অধীনে থাকছে দক্ষিণ, পশ্চিম, পূর্ব এবং মধ্য দিল্লি। ওই এলাকার লোকেরা সর্বাধিক তিনটি এয়ার কন্ডিশনার পরিবর্তন করতে পারবে। মোট ৪০টি উইন্ডো এবং স্প্লিট এসি মডেল পাওয়া যায়। শক্তি সাশ্রয়ী এসিগুলিতে যথেষ্ট ছাড় ছাড়াও, বিআরপিএল এবং বিওয়াইপিএল গ্রাহকরা একটি অনন্য চুক্তি অ্যাকাউন্ট (সিএ) নম্বর সহ মডেল এবং এসির ধরণের উপর নির্ভর করে বার্ষিক ৩০০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করতে পারেন বলে জানানো হয়েছে।