কাশ্মীরের সোপিয়ানে পুলিশি এনকাউন্টারে নিকেশ ৩ জঙ্গি, বাদগামে শহিদ ১ পুলিশকর্মী

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Feb 19, 2021 | 11:15 AM

গতকাল রাতে সোপিয়ানে শুরু হয় গুলির লড়াই। সেখানে তিন লস্কর-ই-তৈবা জঙ্গিকে নিকেশ করা হয়েছে। অন্যদিকে, বাদগাম এলাকাতেও এনকাউন্টারে এক পুলিশকর্মী নিহত ও আরেকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

কাশ্মীরের সোপিয়ানে পুলিশি এনকাউন্টারে নিকেশ ৩ জঙ্গি, বাদগামে শহিদ ১ পুলিশকর্মী
প্রতীকী চিত্র।

শ্রীনগর: শুক্রবার সকাল থেকেই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা। একদিকে বাদগাম (Budgam) জেলায় জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন এক পুলিশকর্মী, আহত হয়েছেন আরও এক পুলিশকর্মী। অন্যদিকে, সোপিয়ান (Sophian) জেলাতেও পুলিশের সঙ্গে এনকাউন্টারে নিকেশ করা হয়েছে তিন লস্কর-ই-তৈবা জঙ্গিকে। তাঁদের কাছ থেকে অস্ত্র ও গুলিও উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকালে কাশ্মীর জোনের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানান, বৃহস্পতিবার রাতে জঙ্গি উপস্থিতির খবর পেয়েই দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে পৌঁছয় পুলিশ। তল্লাশি অভিযান শুরুর কিছুক্ষণের মধ্যেই জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। শুরু হয় এনকাউন্টার। সারারাত ধরে গুলির লড়াই চলার পর আজ সকালে তিন জঙ্গির নিকেশ হওয়ার সংবাদ নিশ্চিত করা হয়।

কাশ্মীর জোন পুলিশের তরফে জারি বিবৃতিতে জানানো হয়েছে, ঘটনাস্থান থেকে বেশকিছু অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। ওই অঞ্চলে আরও জঙ্গি উপস্থিত রয়েছে কিনা, তা খতিয়ে দেখতে তল্লাশি অভিযান জারি রাখা হয়েছে। নিকেশ হওয়া জঙ্গিদের পরিচয় জানা না গেলেও তাঁরা লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: স্বীকার করতে সময় লাগল আটমাস! গালওয়ানে নিহত পাঁচ সেনার নাম প্রকাশ চিনের

অন্যদিকে, জম্মু-কাশ্মীরের বাদগাম জেলাতেও জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে এক পুলিশকর্মী নিহত ও আরেক পুলিশকর্মী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। নিরাপত্তাবাহিনীর এক আধিকারিক জানান, গোপন সূত্রে ওই অঞ্চলে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে আজ সকালেই বিরওয়া এলাকার জ়ানিগাম গ্রামে তল্লাশি অভিযান শুরু করা হয়।

আচমকাই জঙ্গিরা পুলিশের উপর গুলি চালালে আহত হন দুই পুলিশকর্মী। তাঁদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। সেখানেই এক পুলিশকর্মীর মৃত্যু হয়। নিহত পুলিশকর্মীর নাম মহম্মদ আলতাফ, তিনি জম্মু-কাশ্মীর পুলিশের স্পেশাল অফিসার ছিলেন। জখম পুলিশ অফিসারের নাম সার্জেন্ট মনজুর আহমেদ। বাদগামে এখনও এনকাউন্টার চলছে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: স্বাধীন ভারতে প্রথম মহিলার ফাঁসি হতে চলেছে, কে সে?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla