Bomb Hoax: বিমানে বোর্ডিং শেষ, হঠাৎ এক যাত্রী চেঁচিয়ে বললেন, ‘আমার ব্যাগে বোমা আছে’, তারপরই…

Bomb Hoax: বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। ধৃত ব্যক্তির নাম ঋষি চন্দ সিং।

Bomb Hoax: বিমানে বোর্ডিং শেষ, হঠাৎ এক যাত্রী চেঁচিয়ে বললেন, 'আমার ব্যাগে বোমা আছে', তারপরই...
চলছে যাত্রীদের ব্যাগে তল্লাশি। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 7:36 AM

পটনা: সবে পটনা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবে বিমান, এমন সময়ই বিমানের ভিতরে ছড়াল বোমাতঙ্ক। এক যাত্রী নিজেই উঠে দাড়িয়ে জানালেন তাঁর ব্যাগে বোমা রয়েছে। ভয়ে-আতঙ্কে সিঁটিয়ে যান যাত্রীরা। কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয় বিমানটি। পরে যদিও জানা যায়, বিমানে কোনও বোমা ছিল না। ভুয়ো আতঙ্ক ছড়ানোর অভিযোগে আটক করা হয়েছে ওই যাত্রীরা। সুরক্ষিতভাবেই বের করে আনা হয় বিমানের বাকি যাত্রীদেরও।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে পটনা থেকে দিল্লি যাওয়ার কথা ছিল ইন্ডিগোর ৬ই২১২৬ বিমানের। যাত্রীদের বোর্ডিং শেষ করে বিমানটি যখন উড়ান শুরু করার প্রস্তুতি নিচ্ছে, সেই সময়ই আচমকা এক যাত্রী উঠে দাঁড়ান এবং চিৎকার করে বলেন যে, তাঁর সঙ্গে একটি ব্যাগ রয়েছে, যার ভিতরে বোমা ভরা রয়েছে। ব্যাস, এরপরই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমান থেকে নামার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যায়।

এদিকে, ওই যাত্রীর দাবি শুনেই বিমানের ভিতর থেকে বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে বম্ব স্কোয়াড। গোটা বিমানের ভিতরে তল্লাশি চালানো হয়, সমস্ত যাত্রীর ব্যাগের পাশাপাশি আলাদাভাবে ওই যাত্রীর ব্যাগ বেশ কয়েকবার পরীক্ষা করা হয়। কিন্তু কোনও বোমাই উদ্ধার হয়নি।

বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। ধৃত ব্যক্তির নাম ঋষি চন্দ সিং। প্রাথমিক তদন্তের পর বিমানবন্দরের নিরাপত্তা আধিকারিকরা জানান, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন বলেই মনে করা হচ্ছে।

পটনা জেলা ম্যাজিস্ট্রেটের তরফেও জানানো হয়েছে যে, বিমানে কোনও বোমা পাওয়া যায়নি। যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করতে রাতে বিমানটি বাতিল করে দেওয়া হয়। আজ সকালে যাত্রীদের নিয়ে বিমানটি দিল্লি যাবে।