PM Narendra Modi: “যাঁরা হাওয়াই চপ্পল পরেন, এবার তাঁরাও…”, বিমান পরিবহণ ক্ষেত্রের অগ্রগতিতে ‘আপ্লুত’ মোদী

এদিন শিবামোগা বিমানবন্দর উদ্বোধন ও জনসভার পর বেলাগাভিতে একটি রোড শো-ও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Narendra Modi: যাঁরা হাওয়াই চপ্পল পরেন, এবার তাঁরাও..., বিমান পরিবহণ ক্ষেত্রের অগ্রগতিতে 'আপ্লুত' মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2023 | 6:22 PM

শিবামোগা: ‘যাঁরা হাওয়াই চপ্পল পড়েন, এবার তাঁরাও হাওয়াই জাহাজে চড়বেন’। সোমবার কর্নাটকের শিবামোগায় জনসভা থেকে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, “ভারতে বিমান চলাচলের বাজার দ্রুত গতিতে বাড়ছে। যাঁরা হাওয়াই চপ্পল পড়েন, এবার তাঁরাও হাওয়াই জাহাজে চড়বেন। আমি দেখছি, এটা ঘটতে চলেছে।”

এদিন শিবামোগা বিমানবন্দর উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “আগামী দিনে ভারতের সহস্রাধিক বিমানের প্রয়োজন এবং সেই দিনটি হবে মেড-ইন-ইন্ডিয়া যাত্রীবাহী বিমানের।” সেদিন আসতে খুব বেশি দেরি নেই বলেও দাবি নমো-র। পাশাপাশি দেশের সর্ববৃহৎ বিমান পরিবাহী সংস্থা এয়ার ইন্ডিয়ার দুর্নীতি নিয়ে কংগ্রেসকেও এদিন একহাত নেন প্রধানমন্ত্রী মোদী। ২০১৪ সালের আগে কংগ্রেস জমানার সময়ই এই ঘটনা ঘটেছিল বলে তোপ দাগেন তিনি।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৪৫০ কোটি টাকা ব্যয়ে কর্নাটকে শিবামোগা বিমানবন্দরটির উদ্বোধন করেন। পদ্মফুলের মতো দেখতে এই টার্মিনালে যেমন একসঙ্গে ৩০০ লোকের ধারণক্ষমতা রয়েছে, তেমনই দমকলের ব্যবস্থাপনা, ট্যাক্সিওয়ে সহ অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে এই বিমানবন্দরে। ইতিমধ্যে এই বিমানবন্দরটিকে কেন্দ্র করে সড়ক ব্যবস্থার বিশেষ উন্নতি করা হৃয়েছে। সবমিলিয়ে, শিবামোগা বিমানবন্দরটির ফলে এলাকার যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতি হবে এবং শিবামোগা সহ মালান্দ অঞ্চলের বিস্তীর্ণ এলাকার যোগাযোগ সহজ হবে বলেই দাবি প্রধানমন্ত্রীর।

এদিন শিবামোগা বিমানবন্দর উদ্বোধন ও জনসভার পর বেলাগাভিতে একটি রোড শো-ও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একেবারে নিজস্ব ভঙ্গিতে কালো রঙের হুডখোলা গাড়ির পাদানিতে দাঁড়িয়ে হাত নাড়তে-নাড়তে এগিয়ে চলেন তিনি। প্রধানমন্ত্রীকে কাছ থেকে দেখতে রাস্তার দু-পাশে অসংখ্য মানুষের ভিড় হয়েছিল এবং সকলের মুখে একটাই শ্লোগান ‘মোদী মোদী মোদী…’।

প্রসঙ্গত, আগামী বছরই কর্নাটকে বিধানসভা নির্বাচন। তার আগে শিবামোগা বিমানবন্দরের উদ্বোধন, রোড শো এবং সমাজের সকল স্তরের মানুষকে হাওয়াই জাহাজ চড়ানোর প্রতিশ্রুতি বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।