টিকাকরণ প্রক্রিয়া নিয়ে সকল রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে সোমবার বৈঠকে প্রধানমন্ত্রী

শেষ মুহূর্তের প্রস্তুতি সম্পর্কে জানতে আগামী সোমবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টিকাকরণ প্রক্রিয়া নিয়ে সকল রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে সোমবার বৈঠকে প্রধানমন্ত্রী
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 08, 2021 | 6:43 PM

নয়া দিল্লি: আগামী সপ্তাহ থেকেই দেশে শুরু হবে টিকাকরণ প্রক্রিয়া, এমনটাই পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। তার আগে রাজ্যগুলিতে শেষ মুহূর্তের প্রস্তুতি সম্পর্কে জানতে আগামী সোমবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

সরকারি সূত্র অনুযায়ী, ১১ জানুয়ারি বিকেল ৪টের সময় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে আলোচনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের। ওই বৈঠকে রাজ্যগুলিতে টিকাকরণ প্রক্রিয়া নিয়ে প্রস্তুতি কোন পর্যায়ে রয়েছে এবং কোনও সমস্যা রয়েছে কিনা, সে বিষয়েই কথা বলবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: মোদীর সঙ্গে সাক্ষাৎ ফ্রান্সের প্রেসিডেন্টের কূটনৈতিক পরামর্শদাতার, আলোচনায় জোর দ্বিপাক্ষিক সম্পর্কে

ইতিমধ্যেই দেশে ভারত বায়োটেকের তৈরি “কোভ্যাকসিন” (Covaxin) এবং সিরাম ইন্সটিটিউট ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের যৌথ গবেষণায় তৈরি “কোভিশিল্ড” (Covishield) নামক দুটি করোনা ভ্যাকসিন জরুরিভিত্তিতে প্রয়োগের অনুমোদন পেয়েছে। ভ্যাকসিন দেওয়ার সম্পূর্ণ প্রক্রিয়া যাচাই করতে আজ দ্বিতীয় দফার মহড়াও (Dry Run) দেওয়া হয়েছে। সবমিলিয়ে দেশবাসীকে করোনামুক্ত করতে এক প্রকার প্রস্তুত কেন্দ্রীয় সরকার।

করোনার টিকাকরণ প্রক্রিয়া কবে থেকে শুরু হবে, এই বিষয়ে প্রশ্ন করা হলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন (Harsh Vardhan) জানান, আগামী কয়েকদিনের মধ্যেই করোনা ভ্যাকসিন পাবেন দেশবাসীরা। একইসঙ্গে টিকাকরণ প্রক্রিয়া সম্পর্কিত যাবতীয় তথ্য যাতে সাধারণ মানুষের কাছে পৌঁছয়, সেই দিকটিও নিশ্চিত করছে সরকার।

আরও পড়ুন: ব্যতিক্রমী প্রেম! দুই কনেকেই একই মন্ডপে বিয়ে করল যুবক