Amritpal Singh: পরনে সাদা শার্ট-নীল জিন্স, ভিন রাজ্যে ছাতায় মুখ ঢেকে পালাচ্ছেন খালিস্তানি নেতা অমৃতপাল, প্রকাশ্যে সিসিটিভি ফুটেজ

Khalistani Leader: পরিচয় গোপন করতে নিজের রুপ পরিবর্তন করেছেন অমৃতপাল। এখন আর তিনি পাগড়ি পরেন না। শনিবার পঞ্জাব পুলিশ তাঁকে গ্রেফতার করতে যে বিশাল অভিযান শুরু করেছিল, তা থেকে বাঁচতে ১২ ঘণ্টার মধ্যে কমপক্ষে ৫ বার গাড়ি বদল করেছিলেন অমৃতপাল।

Amritpal Singh: পরনে সাদা শার্ট-নীল জিন্স, ভিন রাজ্যে ছাতায় মুখ ঢেকে পালাচ্ছেন খালিস্তানি নেতা অমৃতপাল, প্রকাশ্যে সিসিটিভি ফুটেজ
ছাতায় মুখ ঢেকে পালাচ্ছেন অমৃতপাল।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 7:40 AM

চণ্ডীগঢ়: পুলিশের সন্দেহই সঠিক প্রমাণিত হল। ভিন রাজ্যেই আশ্রয় নিয়েছেন পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিং(Amritpal Singh)। বিগত এক সপ্তাহ ধরে খালিস্তানি নেতা(Khalistani Leader)-কে গ্রেফতারের চেষ্টা করছে পঞ্জাব পুলিশ। গত সপ্তাহেই তাঁকে প্রায় ধরে ফেলেছিল পুলিশ, কিন্তু শেষ মুহূর্তে পুলিশের চোখে ধুলো দিয়ে বাইকে চেপে পালিয়ে যায় অমৃতপাল সিং। তারপর থেকেই শুরু হয়েছে চিরুণি তল্লাশি। গোটা পঞ্জাব জুড়ে খোঁজাখুঁজি করা হলেও, কোথাও ওই পলাতক খালিস্তানি নেতার খোঁজ মেলেনি। এরপরই পুলিশের তরফে আশঙ্কা করা হয়েছিল যে ভোল বদলে হয়তো ভিন রাজ্যে গা ঢাকা দিয়ে রয়েছেন। এবার তার প্রমাণও মিলল। পঞ্জাবের প্রতিবেশী রাজ্য হরিয়ানায় (Haryana) দেখা মিলল অমৃতপাল সিংয়ের। পুলিশের হাতে ইতিমধ্যেই একটি সিসিটিভি ফুটেজ (CCTV Footage) এসেছে, যেখানে অমৃতপাল সিংকে এক মহিলার বাড়ি থেকে বেরোতে দেখা গিয়েছে। তবে পরিচয় যাতে ফাঁস না হয়, তার জন্য সুকৌশলে ছাতা দিয়ে মুখ ঢেকে রেখেছিলেন খালিস্তানি নেতা অমৃতপাল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পঞ্জাব থেকে পালিয়ে হরিয়ানায় গা ঢাকা দিয়েছেন অমৃতপাল সিং। সম্প্রতিই তাঁকে হরিয়ানার কুরুক্ষেত্রে দেখা গিয়েছে। বলজিৎ কৌর নামে এক মহিলার বাড়িতেই আশ্রয় নিয়েছিলেন খালিস্তানি নেতা অমৃতপাল ও তাঁর অন্যতম সহকারী পপলপ্রীত সিং। পুলিশের হাতে যে সিসিটিভি ফুটেজ এসেছে, তাতে দেখা গিয়েছে, ওই মহিলার বাড়ি থেকে বের হচ্ছেন অমৃতপাল সিং। তাঁর পরনে ছিল সাদা শার্ট ও গাঢ় নীল রঙের ডেনিম। রাস্তায় লাগানো সিসিটিভিতে যাতে তাঁর মুখ ধরা না পড়ে, তার জন্য সুকৌশলে কালো ছাতা দিয়ে মুখ সম্পূর্ণ ঢেকে রেখেছিলেন অমৃতপাল।

পলাতক খালিস্তানি নেতাকে আশ্রয় দেওয়ার অভিযোগে ইতিমধ্যেই বলজিৎ কৌর নামক ওই মহিলাকে গ্রেফতার করে কুরুক্ষেত্র পুলিশ। পরে তাঁকে পঞ্জাব পুলিশের হাতে তুলে দেওয়া হয়। অমৃতপাল সম্পর্কে আরও তথ্য জানতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, পরিচয় গোপন করতে নিজের রুপ পরিবর্তন করেছেন অমৃতপাল। এখন আর তিনি পাগড়ি পরেন না। শনিবার পঞ্জাব পুলিশ তাঁকে গ্রেফতার করতে যে বিশাল অভিযান শুরু করেছিল, তা থেকে বাঁচতে ১২ ঘণ্টার মধ্যে কমপক্ষে ৫ বার গাড়ি বদল করেছিলেন অমৃতপাল।

প্রসঙ্গত, অমৃতপাল সিং ওয়ারিস দে পঞ্জাব সংগঠনের নেতা। প্রয়াত অভিনেতা দীপ সিধুর নেতৃত্বেই এই সংগঠন শুরু হয়েছিল। গত বছরের ফেব্রুয়ারি মাসে গাড়ি দুর্ঘটনায় দীপ সিধুর মৃত্যুর পর অমৃতপাল এই সংগঠনের দায়িত্ব নেয়। তবে গোয়েন্দাদের দাবি, বেআইনি নানা কার্যকলাপের সঙ্গে যুক্ত অমৃতপাল। পাকিস্তান থেকে অস্ত্র আমদানি থেকে শুরু করে ভিন্ন খালিস্তানের দাবিতে পঞ্জাবের যুবদের  মগজধোলাই করার মতো নানা অভিযোগ আনা হয়েছে। এই তদন্ত ও অভিযানে ইতিমধ্যেই শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে পঞ্জাব পুলিশ।