Post Poll Violence: শুক্রবারই শাহি দরবারে ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্তরা, সময় দিয়েছেন রাষ্ট্রপতিও

Post Poll Victims: মে মাসের শুরুতেই রাজ্যে আসছেন অমিত শাহ। তার আগে ভোট পরবর্তী হিংসা নিয়ে তাঁর কাছে নালিশ জানানো যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজ্য রাজনীতির কারবারিরা।

Post Poll Violence: শুক্রবারই শাহি দরবারে ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্তরা, সময় দিয়েছেন রাষ্ট্রপতিও
ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্তদের কথা শুনবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রপতি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 7:52 PM

কলকাতা ও নয়া দিল্লি : ভোট পরবর্তী হিংসায় (Post Poll Violence) ক্ষতিগ্রস্তদের আইনজীবীদের এবার সময় দিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (President Ramnath Kovind) থেকেও সময় পেয়েছেন তাঁরা। আগামী ২৯ এপ্রিল দেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রপতি উভয়ের সঙ্গেই দেখা করবেন তাঁরা। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার সময় পাওয়া গিয়েছে দুপুর ১২ টায়। এরপর ওইদিনই রাত ৯ টায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন তাঁরা। লইয়ারস ফর জাস্টিস নামে এক আইনজীবী সংগঠনের ১০ আইনজীবীদের এক প্রতিনিধি দল বুধবার এ কথা জানিয়েছেন। রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁরা গতবছর বিধানসভা নির্বাচনের পর হিংসার শিকার হওয়া মানুষদের বিচারের জন্য দাবি জানাবেন।

সাংবাদিক বৈঠকে ওই সংগঠনের আহ্বায়ক কবীর শঙ্কর বসু জানিয়েছেন, ভোট পরবর্তী হিংসার শিকার হওয়া পরিবারগুলির জন্য একটি মোমবাতি মিছিলের আয়োজনও করা হবে। শুক্রবার পাতিয়ালা হাউজ কোর্টের থেকে তিলক মার্গ পর্যন্ত মোমবাতি মিছিল করা হবে। তিনি আরও অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে হিংসার শিকার হওয়া পরিবারদের সঙ্গে সাংবাদিকদের কথা বলতে দেওয়া হচ্ছে না। সেই কারণেই দিল্লিতে এই মিছিল করা হবে। এর পাশাপাশি সংবাদ মাধ্যম যাতে তাঁদের এই দাবিগুলি শোনেন, সেই অনুরোধও করেন তিনি।

উল্লেখ্য, গতবছর ২ মে রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হয়েছে। অভিযোগ, সেই সময় থেকেই রাজ্যের শাসক দল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে বিরোধীদের উপর। বিশেষ করে যাঁরা রাজ্যে বিজেপিকে সমর্থক করেছিল, তাঁদের উপর হামলা চালানো হয়েছে বলে সবথেকে বেশি অভিযোগ উঠেছে। রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে এর আগেও বার বার সরব হয়েছেন বঙ্গের পদ্ম নেতারা। এরই মধ্যে গতকাল ২৬ এপ্রিল ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্ত পরিবারদের নিয়ে দিল্লিতে গিয়েছে বিজেপির প্রতিনিধি দল। এবার ২৯ এপ্রিল রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্তদের আইনজীবীরা। মে মাসের শুরুতেই রাজ্যে আসছেন অমিত শাহ। তার আগে ভোট পরবর্তী হিংসা নিয়ে তাঁর কাছে নালিশ জানানো যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজ্য রাজনীতির কারবারিরা।

আরও পড়ুন : Summer Vacation Declared: টগবগ করে ফুটছে বাংলা, নবান্নের বৈঠক থেকে স্কুল-কলেজগুলিতে গরমের ছুটি ঘোষণা মমতার