Bharat Jodo Yatra: মাস্কের দেখা নেই রাহুলের মুখে, বিতর্কের মাঝেই রাজধানীতে প্রবেশ করল ভারত জোড়ো যাত্রা

Congress: যাবতীয় জল্পনা উড়িয়েই আজ, শনিবার হরিয়ানা দিয়ে রাজধানী দিল্লিতে প্রবেশ করল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। 

Bharat Jodo Yatra: মাস্কের দেখা নেই রাহুলের মুখে, বিতর্কের মাঝেই রাজধানীতে প্রবেশ করল ভারত জোড়ো যাত্রা
ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী ও করানিমোজি। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 10:23 AM

নয়া দিল্লি: বাড়ছে করোনা আতঙ্ক (COVID-19)। চিন সহ একাধিক দেশে করোনা সংক্রমণ বাড়তেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় সরকার। দেশের করোনা পরিস্থিতি নিয়ে ঘনঘন বৈঠকে বসছে কেন্দ্র। জারি করা হয়েছে করোনা নিয়ে সতর্কতা। এদিকে, ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) মাধ্যমে দেশজুড়ে জনসংযোগ কর্মসূচি চালাচ্ছে কংগ্রেস (Congress)। এই যাত্রা নিয়েই উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র। কারণ রাহুল গান্ধী(Rahul Gandhi)-র নেতৃত্বে এই যাত্রায় মানা হচ্ছে না কোভিড বিধি, এমনটাই অভিযোগ। পাল্টা জবাব দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কেন্দ্র বনাম বিরোধী দলের এই সংঘাতের জেরে দিল্লিতে আদৌই ভারত জোড়ো যাত্রা প্রবেশ করতে পারবে কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল।  তবে যাবতীয় জল্পনা উড়িয়েই আজ, শনিবার হরিয়ানা দিয়ে রাজধানী দিল্লিতে প্রবেশ করল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা।

হরিয়ানার ফরিদাবাদ দিয়ে এদিন সকালে দিল্লিতে প্রবেশ করে ভারত জোড়ো যাত্রা। এই পদযাত্রার নেতৃত্বে ছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। দিল্লির কংগ্রেস প্রধান অনিল চৌধুরি তাঁকে স্বাগত জানান। রাহুল গান্ধীর সঙ্গে এ দিন ভারত জোড়ো যাত্রায় পা মেলান কংগ্রেস নেতা ভূপিন্দর সিং হুডা, কুমারী সেলজা ও রণদীপ সূরজেওয়ালা। শোনা গিয়েছে, এ দিন ভারত জোড়ো যাত্রায় যোগ দিতে পারেন দক্ষিণী অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসান।

দিল্লিতে প্রবেশ করেই দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দেন রাহুল গান্ধী। তিনি বলেন, “নফরত কি বাজারে ইয়ে যাত্রা মহব্বত কি দুকান খুলা হ্যায়(ঘৃণার বাজারের মাঝে ভালবাসার দোকান খুলেছে এই যাত্রা)।” রাহুল বলেন, “ভারতের সাধারণ মানুষ ভালবাসার কথা বলছেন। প্রত্যেকটি রাজ্যেই লক্ষ লক্ষ  মানুষ এই যাত্রায় যোগ দিয়েছেন। আরএসএস ও বিজেপির সমর্থকদের বলতে চাই আমরা ঘৃণার বাজারে ভালবাসার দোকান খুলতে এসেছি। ওরা ঘৃণা ছড়ায়, আর আমরা ভালবাসা।”

উল্লেখ্য, এই ভারত জোড়ো যাত্রা নিয়েই উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। চলতি সপ্তাহেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য রাহুল গান্ধীকে চিঠি লিখে বলেন, যদি যথাযথভাবে কোভিডবিধি অনুসরণ না করা হয়, তাহলে ভারত জোড়ো যাত্রা বন্ধ করে দেওয়া উচিত।