Pralhad Joshi: ৩২ বছর আগে বিচ্ছেদ, গোপালের সঙ্গে কোনও যোগাযোগ নেই: প্রহ্লাদ যোশী

Pralhad Joshi: ভাই গোপাল যোশীর সঙ্গে তিন দশকেরও বেশি সময় ধরে তাঁর কোনও সম্পর্ক নেই। শুক্রবার স্পষ্ট জানালেন কেন্দ্রীয় মন্ত্রী প্রল্হাদ যোশী। লোকসভা নির্বাচনে কোটি-কোটি টাকার বিনিময়ে বিজেপির টিকিট দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগে, প্রহ্লাদ যোশীর ভাই গোপাল যোশী, তাঁর ছেলে অজয় ​যোশী এবং বিজয়লক্ষ্মী বলে আরও একজনের বিরুদ্ধে বৃহস্পতিবার বিকেলে এফআইআর দায়ের করা হয়েছে।

Pralhad Joshi: ৩২ বছর আগে বিচ্ছেদ, গোপালের সঙ্গে কোনও যোগাযোগ নেই: প্রহ্লাদ যোশী
প্রহ্লাদ যোশী (ফাইল ছবি)Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 18, 2024 | 8:40 PM

নয়া দিল্লি: ভাই গোপাল যোশীর সঙ্গে তিন দশকেরও বেশি সময় ধরে তাঁর কোনও সম্পর্ক নেই। শুক্রবার স্পষ্ট জানালেন কেন্দ্রীয় মন্ত্রী প্রল্হাদ যোশী। লোকসভা নির্বাচনে কোটি-কোটি টাকার বিনিময়ে বিজেপির টিকিট দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগে, প্রহ্লাদ যোশীর ভাই গোপাল যোশী, তাঁর ছেলে অজয় ​যোশী এবং বিজয়লক্ষ্মী বলে আরও একজনের বিরুদ্ধে বৃহস্পতিবার বিকেলে এফআইআর দায়ের করা হয়েছে। প্রাথমিকভাবে বিজয়লক্ষ্মী, প্রহ্লাদ যোশীর বোন বলে জানা গিয়েছিল। তবে, এদিন কেন্দ্রীয় মন্ত্রী দাবি করেছেন, তাঁর কোনও বোন নেই। ভাইয়ের সঙ্গেও দীর্ঘদিন ধরে তাঁর কোনও সম্পর্ক নেই।

সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “শুরুতেই আমি জানাতে চাই, এফআইআর-এ বিজয়লক্ষ্মী নামে একজনকে আমার বোন বলে উল্লেখ করা হয়েছে, যা স্পষ্টতই ভুল। এটা একেবারেই অবাস্তব, কারণ, আমার কোন বোন নেই।” প্রহ্লাদ যোশী আরও জানিয়েছেন, তাঁর চার ভাই রয়েছে এবং তাদের মধ্যে এক ভাইয়ের মৃত্যু হয়েছে। তিনি বলেছেন, “আমরা তিন ভাই। ৩২ বছরেরও বেশি সময় ধরে আমার আর গোপালের কোও সম্পর্ক নেই। এর আগে যখন তাঁর (গোপাল) বিরুদ্ধে কিছু অভিযোগ উঠেছিল, তখন আমি তার সঙ্গে আমার নাম যাতে যুক্ত না হয় তার জন্য বেঙ্গালুরুর সিটি সিভিল কোর্ট থেকে আদেশ নিয়েছিলাম। ২২.১১.২০১৩ তারিখে আদালতে দেওয়া হলফনামায় বিষয়টি স্পষ্টভাবে বলা হয়েছে। বাদী, অর্থাৎ আমি এবং গোপাল ভি জোশী ২০ বছরেরও বেশি সময় ধরে (এখন প্রায় ৩২ বছর) আলাদা রয়েছি।”

তিনি আরও জানিয়েছেন, কেউ যদি তাঁর আত্মীয়, ভাই, বন্ধু ইত্যাদি পরিচয়ে কোনও কাজ করিয়ে নিতে চায়, তাহলে তার জন্য তাঁর কোনও দায় থাকবে না – এই মর্মে স্থানীয় পত্রিকায় তিনি বিজ্ঞাপনও দিয়েছিলেন। আদালতে জমা দেওয়া হলফনামার নির্যাস এবং সংবাদপত্রে প্রকাশিত বিজ্ঞাপনের একটি অনুলিপিও তিনি দেখান। ভাইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করার বিষয়ে তিনি বলেন, “আমি বলতে চাই যে আইন তার পথে চলুক, তদন্ত হোক।”

গোপাল যোশী, অজয় ​​যোশীদের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন কর্নাটকের প্রাক্তন বিধায়ক দেবানন্দ ফুলাসিং চভানের স্ত্রী, সুনীতা চভন। তিনি জানিয়েছেন, লোকসভা নির্বাচনের আগে, বিজেপির টিকিট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের কাছ থেকে আড়াই কোটি টাকা নেওয়া হয়েছিল। এফআইআর অনুসারে, সুনিতাকে গোপাল বলেছিলেন, ওই অর্থ অমিত শাহর সচিবের জন্য নেওয়া হচ্ছে। বৃহস্পতিবার ধারা প্রতারণা-সহ ভারতীয় ন্যায় সংহিতার বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।