Shiv Sena: শিন্ডে শিবিরে ফাটল? বিজেপিকে নিয়ে অসন্তুষ্ট ২২ বিধায়ক, ৯ সাংসদ! ছাড়তে চান শিবসেনা, দাবি সামনায়

Maharashtra Political Crisis: শিবসেনা (ইউবিটি)-র সাংসদ বিনায়ক রাউত জানান, শিবসেনার বহু বিধায়ক-সাংসদ তাঁদের সঙ্গে যোগাযোগ করছেন এবং একনাথ শিন্ডের নেতৃত্বে গঠিত শিবসেনা ছেড়ে বেরিয়ে আসতে চাইছেন।

Shiv Sena: শিন্ডে শিবিরে ফাটল? বিজেপিকে নিয়ে অসন্তুষ্ট ২২ বিধায়ক, ৯ সাংসদ! ছাড়তে চান শিবসেনা, দাবি সামনায়
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 9:58 AM

মুম্বই: এক বছরও হয়নি সরকার তৈরি হয়েছে, এরইমধ্যে ভাঙন? মহারাষ্ট্রের বিজেপি-শিবসেনার (BJP-Shiv Sena) জোট সরকার নিয়ে চাঞ্চল্যকর দাবি করা হল শিবসেনা (উদ্ধব বাল ঠাকরে) দলের (Shiv Sena UBT) তরফে। প্রাক্তন শাসক জোটের অন্যতম দল শিবসেনা (ইউবিটি), যা আগে শিবসেনা নামেই পরিচিত ছিল, তার মুখপত্র সামনায় (Saamna) দাবি করা হল, বর্তমান মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের হাত ধরে দল ছাড়া নেতাদের মধ্যে ২২ জন বিধায়ক ও ৯ জন লোকসভার সাংসদ বিজেপির সঙ্গে জোট বাধা নিয়ে অসন্তুষ্ট। তাঁরা দল ছেড়ে বেরিয়ে আসতে চান বলেও দাবি করা হয় সামনায়।  

গত বছরই শুরু হয়েছিল শিবসেনা বনাম শিবসেনার লড়াই। দুই শিবিরে ভাগ হয়ে গিয়েছিল বালা সাহেব ঠাকরের তৈরি দল। একপক্ষ ছিল তৎকালীন মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের পক্ষে, অন্যপক্ষ সমর্থন জানিয়েছিল বিদ্রোহী নেতাএকনাথ শিন্ডেকে। মহারাষ্ট্র ছেড়ে অসমের রিসর্টে আশ্রয়, আস্থাভোটের চ্যালেঞ্জ, সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে না পারায় মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধব ঠাকরের ইস্তফা এবং পরদিনই বিজেপির সঙ্গে জোট বেঁধে একনাথ শিন্ডের নতুন সরকার গঠন- নাটকীয়তায় পরিপূর্ণ ছিল মহারাষ্ট্রের রাজনীতির এই পালাবদল। এবার সেই নতুন সরকারের অন্দরেই ফাটল ধরেছে বলে দাবি করা হল উদ্ধব ঠাকরের দলের তরফে।

শিবসেনা (ইউবিটি)-র সাংসদ বিনায়ক রাউত জানান, শিবসেনার বহু বিধায়ক-সাংসদ তাঁদের সঙ্গে যোগাযোগ করছেন এবং একনাথ শিন্ডের নেতৃত্বে গঠিত শিবসেনা ছেড়ে বেরিয়ে আসতে চাইছেন। দলবদলু নেতাদের কেন্দ্রগুলিতে কোনও উন্নয়নমূলক কাজ হচ্ছে না বলেই তাঁরা ফের পুরনো শিবসেনায় ফিরতে চাইছেন বলে দাবি করেন রাউত। অন্যদিকে, শিবসেনার প্রবীণ নেতা গজানন কীর্তিকারও বিজেপির আচরণ নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন বলে দাবি করা হয় শিবসেনা (ইউবিটি)-র মুখপত্র সামনায়।

সামনায় লেখা হয়েছে, শিবসেনা নেতা গজানন কীর্তিকার বিজেপির বিরুদ্ধে বিদ্বেষের অভিযোগ করেছেন। এনডিএ জোটে থাকা শিবসেনার নেতাদের বিধানসভা বা লোকসভা কেন্দ্রে যে যে সমস্যা রয়েছে, তা দ্রুত সমাধান করার কথা বলা হলেও, বিজেপি তাঁদের দাবিতে গুরুত্ব দিচ্ছে না বলেই তিনি অভিযোগ করেন। যদিও এই বিষয়ে শিবসেনা বা বিজেপির তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।