UP Encounter: দিনে দুপুরে খুন করেছিল বিধায়ক খুনের প্রত্যক্ষদর্শীকে, এনকাউন্টারে সেই শ্যুটারকে খতম করল পুলিশ

Umesh Pal Murder Case: পুলিশের তরফে জানানো হয়েছে, উত্তর প্রদেশের প্রয়াগরাজের কৌন্ধিয়ারা এলাকায় রবিবার বিকেলে পুলিশের সঙ্গে গুলির লড়াই হয় বিজয় কুমার ওরফে উসমান চৌধুরীর।

UP Encounter: দিনে দুপুরে খুন করেছিল বিধায়ক খুনের প্রত্যক্ষদর্শীকে, এনকাউন্টারে সেই শ্যুটারকে খতম করল পুলিশ
গুলি চলার মুহূর্তের ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2023 | 11:07 AM

লখনউ: দিন কয়েক আগেই প্রকাশ্য রাস্তায় খুন করা হয়েছিল বিএসপি বিধায়কের (BSP MLA) খুনের মামলায় প্রত্যক্ষদর্শীকে। এবার এনকাউন্টারে (Encounter) খতম করা হল ওই হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্তকে। উত্তর প্রদেশে (Uttar Pradesh) দিনে-দুপুরেই হল এনকাউন্টার। পুলিশের তরফে জানানো হয়েছে, ২০০৫ সালে বহুজন সমাজ পার্টির বিধায়ক রাজু পালের (Raju Pal) হত্যাকাণ্ডের ঘটনায় অন্যতম প্রত্যক্ষদর্শী উমেশ পাল(Umesh Pal)-কে খুনের ঘটনায় যে ছয়জন শ্যুটার অভিযুক্ত ছিলেন, তাদের মধ্যে একজনকে এনকাউন্টার করে খতম করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ফেব্রুয়ারি বিএসপি বিধায়ক রাজু পালের খুনের মামলায় অন্য়তম সাক্ষী উমেশ পালকে হত্যা করে ছয়জন আততায়ী। উমেশ পালের নিরাপত্তার দায়িত্বে থাকা কয়েকজনপুলিশকর্মীও গুলিবিদ্ধ হন। এরমধ্যে দুই পুলিশকর্মীর মৃত্যুও হয়। এরপর থেকেই আততায়ীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছিল পুলিশ। রবিবার বিকেলে অন্যতম অভিযুক্ত এক শ্যুটার, যার নাম উসমান, তাঁকে এনকাউন্টারে খতম করা হয়।

জানা গিয়েছে, নিহত শ্য়ুটার আতিক আহমেদ গ্যাংয়ের সদস্য। উমেশ পালের উপরে প্রথম গুলি চালিয়েছিল এই উসমানই। পুলিশের তরফে জানানো হয়েছে, উত্তর প্রদেশের প্রয়াগরাজের কৌন্ধিয়ারা এলাকায় রবিবার বিকেলে পুলিশের সঙ্গে গুলির লড়াই হয় বিজয় কুমার ওরফে উসমান চৌধুরীর। এনকাউন্টারে গুরুতর আহত হন উসমান, পুলিশ তাঁকে উদ্ধার করে স্বরূপ রানি নেহেরু হাসপাতালে নিয়ে গেলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।  উমেশ পালের খুনের ঘটনায় অভিযুক্ত বাকি পাঁচজন শ্যুটারকে ধরার জন্য পুলিশ প্রথমে মাথাপিছু ৫০ হাজার টাকা ঘোষণা করেছিল। বর্তমানে সেই পুরস্কার অর্থ বাড়িয়ে আড়াই লক্ষ টাকা করে দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে উমেশ পালকে খুনের ঘটনার একটি সিসিটিভি ফুটেজ। দিনে-দুপুরে প্রকাশ্য রাস্তায় এই ধরনের গুলি চলার ঘটনায় রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছে বিরোধী দলগুলি। অন্যদিকে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, যারা এই অপরাধের সঙ্গে যুক্ত, তাদের উচিত শাস্তি দেবে সরকার।