Uddhav Thackeray : ‘সৎ মায়ের মতো আচরণ করছে কেন্দ্র,’ প্রধানমন্ত্রীর বৈঠকের পর তোপ মুখ্যমন্ত্রীর

Uddhav Thackeray : জ্বালানিতে ভ্য়াট না কমানো নিয়ে সোমবার প্রধানমন্ত্রী অবিজেপি শাসিত রাজ্যগুলিকে তোপ দাগেন। এরপর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে প্রধানমন্ত্রীকে আক্রমণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী সৎ মায়ের মতো আচরণ করছে।

Uddhav Thackeray : 'সৎ মায়ের মতো আচরণ করছে কেন্দ্র,' প্রধানমন্ত্রীর বৈঠকের পর তোপ মুখ্যমন্ত্রীর
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 7:42 PM

মুম্বই : দেশে ক্রমশ ঊর্ধ্বমুখী জ্বালানির দাম। বাড়তে থাকা পেট্রোল-ডিজেলের দামে নাজেহাল সাধারণের দৈনন্দিন জীবন। এই আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন রাজ্যের মুখ্য়মন্ত্রীদের নিয়ে বৈঠকে জ্বালানির দামবৃদ্ধির প্রসঙ্গ তোলেন। তিনি রাজ্যগুলিকে জ্বালানির উপর ভ্যাট কমানোর আর্জি জানান। মোদীর এই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বলেছেন, রাজ্যের কারণে জ্বালানির দাম বেশি নয়।

দেশে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ নিয়ে এদিন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠক থেকে তিনি ক্রমশ জ্বালানির দামবৃদ্ধি নিয়ে তোপ দাগেন রাজ্যগুলিকে। তিনি রাজ্যগুলির বিরুদ্ধে অভিযোগ করেন যে, জ্বালানির দামের উপর ভ্যাট কমায়নি বিরোধী দল শাসিত রাজ্যগুলো। সেই কারণে অবিজেপি শাসিত রাজ্য়গুলিতে জ্বালানির দামে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। তিনি বলেছেন,”গত বছর নভেম্বর মাসে আমি জ্বালানির দাম কমানোর জন্য় রাজ্যগুলিকে আবেদন করেছি। কিন্তু কিছু কিছু রাজ্য সেই ভ্যাট কমায়নি। আমি এখানে কারোর সমালোচনা করছি না। আমি শুধু হাত জোড় করে প্রার্থনা করছি। আপনার রাজ্যের জনগণের ভালোর জন্য বলছি।” তিনি এদিন সরাসরি মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, অন্ধপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, ঝাড়খণ্ডের নাম তুলে অভিযোগ করেছেন যে, এই রাজ্যগুলো ভ্যাট কমায়নি।

প্রধানমন্ত্রীর এই অভিযোগের পাল্টা জবাব দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন যে, এটা বলা ঠিক নয় যে রাজ্য়ের কারণে জ্বালানির দামবৃদ্ধি হয়েছে। তিনি অভিযোগ করেছেন যে, প্রধানমন্ত্রী সৎ মায়ের মতো আচরণ করছেন।

আরও পড়ুন : Maharashtra News : ‘গুপ্তধনের’ লোভে মেয়ের সঙ্গে যা করলেন বাবা ও তান্ত্রিক…

আরও পড়ুন : Bank Holidays May 2022 : চাঁদিফাটা রোদে গিয়ে যাতে ফিরে না আসতে হয়…জেনে নিন মে মাসে কবে বন্ধ থাকছে ব্যাঙ্ক

আরও পড়ুন : Noida Man Dies after Bar Fight: মদের বিল দেখে মাথায় হাত! কথা বলতে গেলে এমন অবস্থা করল বারের কর্মচারীরা…