Uddhav Thackeray : দলের রাশ হারিয়ে বাবার ‘চিহ্ন’ রক্ষা করতে মরিয়া উদ্ধব, কমিশনের নির্দেশ চ্যালেঞ্জ করে আদালতে বালাসাহেব পুত্র

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Oct 10, 2022 | 4:41 PM

Uddhav Thackeray : নির্বাচন কমিশন শিবসেনার তির-ধনুক প্রতীক স্থগিত করার নির্দেশ দিয়েছিল। এবার সেই নির্দেশ চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হল উদ্ধব শিবির।

Uddhav Thackeray : দলের রাশ হারিয়ে বাবার 'চিহ্ন' রক্ষা করতে মরিয়া উদ্ধব, কমিশনের নির্দেশ চ্যালেঞ্জ করে আদালতে বালাসাহেব পুত্র
ছবি সৌজন্যে : টুইটার

মুম্বই : শিবসেনা কার? গত জুন মাস থেকেই এই প্রশ্ন নিয়ে দ্বন্দ্ব চলছে। সেই দ্বন্দ্ব নির্বাচন কমিশন পেরিয়ে সুপ্রিম কোর্ট অবধি গিয়েছে। সুপ্রিম কোর্টের রায়ের পর নির্বাচন কমিশন এই প্রসঙ্গে নিজেদের মতামত জানিয়েছে। সম্প্রতি নির্বাচন কমিশন শিবসেনার নাম ও তির-ধনুক প্রতীক স্থগিত করার নির্দেশ দিয়েছে। এবার নির্বাচন কমিশনের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানালেন উদ্ধব ঠাকরে। সূত্রের খবর, এই মর্মে উদ্ধব শিবির দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার নির্বাচন কমিশন জানিয়েছে, উদ্ধব বা শিন্ডে, শিবসেনার কোনও শিবিরই ‘শিবসেনা’ নাম বা ‘তির-ধনুক’ প্রতীক ব্যবহার করতে পারবেন না। এবং আসন্ন মুম্বইয়ের আন্ধেরি পূর্ব বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে দুই শিবিরের কেউই এই নাম ও প্রতীক ব্যবহার করতে পারবে না বলে স্পষ্ট করে নির্বাচন কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়। এদিকে দুই শিবিরকেই তিনটি করে নাম ও প্রতীকের তালিকা নির্বাচন কমিশনে জমা দিতে বলা হয়েছে। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত না মানতে পারলেও রবিবারই নিজের দলের জন্য তিনটি পছন্দের নাম ও প্রতীকের তালিকা কমিশনে জমা দিয়েছে উদ্ধব শিবির। এর মধ্যে থেকে একটি প্রতীক ও নাম বেছে নেবে কমিশন।

এদিকে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে ‘অন্যায়’ বলে অভিহিত করেছিলেন উদ্ধব ঠাকরে। সংবাদ সংস্থা পিটিআই অনুযায়ী উদ্ধব ঠাকরে জানিয়েছেন, ‘আমি নির্বাচন কমিশনকে দ্রুত আমার দলের জন্য একটি প্রতীক ও নাম চূড়ান্ত করার জন্য আবেদন করছি। কারণ আমাদের জনগণের কাছেও যেতে হবে এবং উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। আমি নির্বাচন কমিশনের সিদ্ধান্তে হতবাক হয়েছি। কিন্তু আমার আস্থা এবং সেনা সমর্থকদের প্রতিও আমার বিশ্বাস নড়েনি।’ উল্লেখ্য, গতকাল নির্বাচন কমিশনে দলের তিনটি নাম ও তিনটি প্রতীকের পছন্দ জমা দিয়েছে উদ্ধব শিবির।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla