Amit Shah: তৃতীয়বার প্রধানমন্ত্রী হবেন মোদীই, লোকসভায় কত আসনে জয়ী হবে বিজেপি, জানিয়ে দিলেন শাহ

Lok Sabha Election 2024: কংগ্রেস ও অন্যান্য সমমনস্ক বিরোধী দলগুলিকে দুষে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এমন বহু রাজ্যেই উদাহরণ রয়েছে যেখানে কংগ্রেস বা অন্য দল বিধানসভার ভিত্তি প্রস্থর রাজ্য়পালদের বদলে মুখ্যমন্ত্রী বা দলীয় নেতা, যেমন সনিয়া গান্ধী বা রাহুল গান্ধীকে দিয়ে স্থাপন করানো হয়েছে।

Amit Shah: তৃতীয়বার প্রধানমন্ত্রী হবেন মোদীই, লোকসভায় কত আসনে জয়ী হবে বিজেপি, জানিয়ে দিলেন শাহ
অমিত শাহImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 9:18 AM

গুয়াহাটি: বেজে গিয়েছে ভোটের দামামা। আগামী বছর, ২০২৪ সালে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। এখন থেকেই জোরকদমে প্রচারে নেমে পড়েছে শাসক থেকে বিরোধী, সমস্ত রাজনৈতিক দলগুলিই। বৃহস্পতিবার অসমের গুয়াহাটিতে একটি জনসভায় গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah) জানালেন আগামী বছরও লোকসভা নির্বাচনে, তৃতীয়বারের জন্য জয়ী হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। গত বছর লোকসভা নির্বাচনে কংগ্রেস যে’কটি আসনে জয়ী হয়েছিল, সেই আসন সংখ্যাও পাবে না কংগ্রেস, এমনটাও দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গুয়াহাটিতে একটি জনসভায় ৪৪ হাজার ৭০৩ জন যোগ্য প্রার্থীর হাতে অসম সরকারের চাকরির নিয়োগপত্র তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই অনুষ্ঠানেই বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “কংগ্রেসের সবসময় একটা নেতিবাচক ভাব থাকে। আগামী ২৮ মে প্রধানমন্ত্রী মোদী নতুন সংসদ ভবনের উদ্বোধন করবেন। এই নতুন সংসদ ভবনের উদ্বোধন নিয়েও এখন ওরা রাজনীতি করছে এই বাহানা দিয়ে যে রাষ্ট্রপতির উচিত এই নতুন সংসদ ভবন উদ্বোধন করা।”

কংগ্রেস ও অন্যান্য সমমনস্ক বিরোধী দলগুলিকে দুষে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এমন বহু রাজ্যেই উদাহরণ রয়েছে যেখানে কংগ্রেস বা অন্য দল বিধানসভার ভিত্তি প্রস্থর রাজ্য়পালদের বদলে মুখ্যমন্ত্রী বা দলীয় নেতা, যেমন সনিয়া গান্ধী বা রাহুল গান্ধীকে দিয়ে স্থাপন করানো হয়েছে।

তিনি আরও বলেন, “কংগ্রেস সংসদে প্রধানমন্ত্রীকে কথা বলতে দেয় না। ভারতীয় নাগরিকরাই প্রধানমন্ত্রী মোদীকে কথা বলার অধিকার দিয়েছে। সেখানে প্রধানমন্ত্রীকে সম্মান না করার অর্থ হল সাধারণ মানুষের রায়কেই অপমান করা। ”

পরবর্তী বছরের নির্বাচনের ফল নিয়েও তিনি বলেন, “আগামী বছরও নরেন্দ্র মোদীই প্রধানমন্ত্রী হবেন ৩০০-রও বেশি আসনে জয়ী হয়ে। কংগ্রেস আগেই বিরোধী দলের তকমা হারিয়েছে, এবার লোকসভায় যত আসন সংখ্য়া রয়েছে কংগ্রেসের, তাও পাবে না।”