Amit Shah: উত্তর পূর্বাঞ্চলের জন্য এটা একটা ঐতিহাসিক দিন : অমিত শাহ

ত্রিপুরায় বিজেপির পুনর্নির্বাচনকে 'উন্নয়নপন্থী রাজনীতির বিজয়' হিসাবে উল্লেখ করেছেন অমিত শাহ।

Amit Shah: উত্তর পূর্বাঞ্চলের জন্য এটা একটা ঐতিহাসিক দিন : অমিত শাহ
অমিত শাহ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 9:49 PM

নয়া দিল্লি: আজকের দিন উত্তর পূর্বাঞ্চলের জন্য একটা ‘ঐতিহাসিক দিন’ বলে আখ্যা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির তথাকথিত সেকেন্ড-ইন কম্যান্ড অমিত শাহ (Amit Shah)। ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ড বিধানসভা ভোটে অভাবনীয় জয়ের পর তিন রাজ্যের বাসিন্দাদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, “এটা একটা ঐতিহাসিক দিন এবং এটাও স্পষ্ট হল যে, শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি-ই জনগণের পছন্দ।”

ত্রিপুরায় বিজেপির পুনর্নির্বাচনকে ‘উন্নয়নপন্থী রাজনীতির বিজয়’ হিসাবে উল্লেখ করেছেন অমিত শাহ। নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি এক সমৃদ্ধশালী ত্রিপুরা গড়বে বলেও টুইটারে প্রতিশ্রুতি দিয়েছেন শাহ। ত্রিপুরা জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা সহ রাজ্য বিজেপি নেতৃত্বকে অভিনন্দন জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অন্যদিকে, নাগাল্যান্ডের মানুষ ‘শান্তি এবং উন্নয়নকে বেছে নিয়েছেন’ বলে ওই রাজ্যের জনগণকে ধন্যবাদ জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যদিও নাগাল্যান্ডের সংখ্যাগরিষ্ঠ আসন পেয়েছে ন্যাশনাল ডেমোক্র্যাটিক প্রোগ্রেসিভ পার্টি (NDPP)। তবে NDPP-র জোট শরিক হল বিজেপি। নাগাল্যান্ডে জয়ের জন্য ওই রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী সহ রাজ্য বিজেপি নেতৃত্বকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

অন্যদিকে, বিজেপিকে সমর্থন জানানোর জন্য মেঘালয়ের বাসিন্দাদেরও ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একইসঙ্গে তাঁর প্রতিশ্রুতি, “প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীজির নেতৃত্বাধীন দল জনগণের সেবা করতে এবং তাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে কোনও কসুর রাখবে না।” মেঘালয়ে জয়ের জন্য ওই রাজ্যের বিজেপি কর্মীবৃন্দের কঠোর পরিশ্রমকে কৃতিত্ব দিয়েছেন শাহ।