Ashwini Vaishnaw: বালেশ্বরের রুটে কবে থেকে চালু হবে রেল পরিষেবা, জানালেন রেলমন্ত্রী

Coromandel Express Accident: গতকাল দিনভর দুর্ঘটনাস্থলে থাকার পর রবিবার সকালেও সংস্কারকাজ খতিয়ে দেখতে যান তিনি। সেখানে তিনি বলেন, "দুর্ঘটনার আসল কারণ জানা গিয়েছে। উদ্ধারকাজ শেষ হয়েছে, আজ আমরা রেল ট্রাক সংস্কারের কাজ করব।"

Ashwini Vaishnaw: বালেশ্বরের রুটে কবে থেকে চালু হবে রেল পরিষেবা, জানালেন রেলমন্ত্রী
দুর্ঘটনাস্থলে কেন্দ্রীয় রেলমন্ত্রী। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 12:01 PM

ভুবনেশ্বর: দুর্ঘটনার দেড়দিন কেটে গিয়েছে। এখনও বালেশ্বরের বাহানগায় পড়ে রয়েছে দুর্ঘটনাগ্রস্ত তিনটি ট্রেন। শুক্রবার সন্ধে সাতটা নাগাদ ভয়ঙ্কর দুর্ঘটনার মুখে পড়ে করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express)। মালগাড়ির (Goods Train) সঙ্গে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যায় করমণ্ডল এক্সপ্রেস। লাইনচ্যুত হয় ট্রেনের ২১টি কামরা। সেই কামরায় আবার এসে ধাক্কা মারে ডাউন হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস। মর্মান্তিক এই দুর্ঘটনায় এখনও অবধি ২৮৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত কমপক্ষে ৯০০। আরও বাড়তে পারে মৃতের সংখ্যা। শুক্রবার রাত থেকেই শুরু হয়েছিল উদ্ধারকাজ। শনিবার রাতে রেলের তরফে জানানো হয়, উদ্ধারকাজ শেষ হয়েছে। এবার শুরু করা হয়েছে দুর্ঘটনাগ্রস্ত রেলের কামরাগুলি সরানো ও রেললাইন মেরামতির কাজ। কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণব (Ashwini Vaishnaw) গতকাল রাতেই জানিয়েছিলেন, বুধবার সকালের মধ্যে ওই রুটে রেল পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক করার ব্য়বস্থা করা হচ্ছে। রবিবার সকালেও দুর্ঘটনাস্থল খতিয়ে দেখেন কেন্দ্রীয় রেলমন্ত্রী।

শুক্রবার দুর্ঘটনার খবর পাওয়ার পরই শোক প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বীনী বৈষ্ণব। শনিবার ভোরেই তিনি বালেশ্বরের বাহানগায় দুর্ঘটনাস্থলে এসে পৌঁছন। দিনভর উদ্ধারকাজের তদারকি করেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে পশ্চিমবঙ্গ, ওড়িশার মুখ্যমন্ত্রী, সকলকেই দুর্ঘটনাস্থল ঘুরিয়ে দেখান তিনি। আহতদের যাতে সঠিক চিকিৎসার ব্যবস্থা করা হয়, তাও নিশ্চিত করার জন্য় যাবতীয় পদক্ষেপ করেন তিনি।

গতকাল দিনভর দুর্ঘটনাস্থলে থাকার পর রবিবার সকালেও সংস্কারকাজ খতিয়ে দেখতে যান তিনি। সেখানে তিনি বলেন, “দুর্ঘটনার আসল কারণ জানা গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকালই দুর্ঘটনাস্থল খতিয়ে দেখছেন। উদ্ধারকাজ শেষ হয়েছে, আজ আমরা রেল ট্রাক সংস্কারের কাজ করব। সমস্ত দেহ সরানো হয়েছে। বুধবার সকালের মধ্যে এই ট্রাকে ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। কারণ এই রুটে বহু ট্রেন যাতায়াত করে, ট্রেন চলাচল বন্ধ থাকার কারণে বহু যাত্রী সমস্যায় পড়ছেন।”