Dalit Boy Assaulted: উত্তর প্রদেশে নাবালককে বাধ্য করা হল পা চাটতে, দেখুন ভাইরাল ভিডিয়ো…

Uttar Pradesh: ওই ভিডিয়োর ভয়াবহতা দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছেন। জাতপাত নিয়ে পরিস্থিতি যে কতটা জঘন্য হতে পারে, এই ভিডিয়োই তার প্রমাণ।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Apr 19, 2022 | 12:54 PM

রায়বেরেলি: উত্তর প্রদেশে (Uttar Pradesh) জাত পাত নিয়ে রাজনীতি দীর্ঘ দিন ধরেই চলে আসছে। সব রাজনৈতিক দলই জাতপাতের রাজনীতিকে প্রশ্রয় দিয়ে এসেছে। সমাজ ও সভ্যতার অগ্রগতির সঙ্গে সঙ্গে জাতপাতের এই রাজনীতি বন্ধ হওয়ার কথা থাকলেও তা তো হয়নি, বরং সমাজের এই উচ্চ নিচের ভেদাভেদ মাঝেমধ্যেই মারাত্মক আকার ধারণ করেছে। সম্প্রতি উত্তর প্রদেশের একটি ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে (Social Media) প্রকাশিত হয়েছে। ওই ভিডিয়োর ভয়াবহতা দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছেন। জাতপাত নিয়ে পরিস্থিতি যে কতটা জঘন্য হতে পারে, এই ভিডিয়োই তার প্রমাণ। ২ মিনিট ৩০ সেকেন্ডের এই ভিডিয়োতে এক কিশোরকে মারত্মক নিগ্রহের শিকার হতে দেখা গিয়েছে। জানা গিয়েছে, ওই কিশোর দলিত সম্প্রদায়ভুক্ত এবং তাঁকে পা চাটতে বাধ্য করা হয়েছে।

সোশ্যাল মিডিয়া প্রকাশের পর থেকেই ওই ভিডিয়ো সমাজ মাধ্যমগুলিতে ছড়িয়ে পড়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে ওই নাবালক কান ধরে মাটিতে বসে রয়েছেন। অভিযুক্তদের কেউ কেউ বাইকে বসেছিলেন কেউ বা আবার তাঁকে দেখে মারাত্মক বিদ্রুপ করছিলেন। নিগৃহীত নাবালক ভয়ে কাঁপছিল। ওই নাবালককে কুৎসিত গালিগালাজও করা হয়েছে। একজন তাঁকে প্রশ্ন করেন, “ভবিষ্যতে আর এই ভুল করবি?” ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, ওই নাবালককে একজন অভিযুক্তের পা চাটতে বাধ্য করা হয়েছে। সোশ্যাল মিডিয়াতে এই ভিডিয়ো প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ১০ এপ্রিল এই ঘটনাটি ঘটেছে। তদন্তে নেমে পুলিশ জেনেছে, এটি নিতান্তই জাতপাত সম্পর্কিত ঘটনা।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA