Video: হার মানবে সিনেমাও, কীভাবে জঙ্গিদের নির্মূল করল সেনা, দেখুন

Terrorist killed in Jammu and Kashmir Video: শনিবার (১৪ সেপ্টেম্বর), জম্মু ও কাশ্মীরের বারামুলায় নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে গুলি যুদ্ধ শুরু হয়েছিল। রাতভর দুই পক্ষের গোলাগুলি চলার পর, নিরাপত্তা বাহিনীর হাতে নির্মূল হয়েছে তিন সন্ত্রাসবাদী। সেনা কর্তারা এই অভিযানকে 'উল্লেখযোগ্য সাফল্য' বলেছেন। আর এবার সামনে এল নিরাপত্তা বাহিনীর এই সফল অভিযানের এক ড্রোন ফুটেজ।

Video: হার মানবে সিনেমাও, কীভাবে জঙ্গিদের নির্মূল করল সেনা, দেখুন
পালাতে গিয়েছিল জঙ্গি...Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Sep 16, 2024 | 12:28 PM

নয়া দিল্লি: শনিবার (১৪ সেপ্টেম্বর), জম্মু ও কাশ্মীরের বারামুলায় নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে গুলি যুদ্ধ শুরু হয়েছিল। রাতভর দুই পক্ষের গোলাগুলি চলার পর, নিরাপত্তা বাহিনীর হাতে নির্মূল হয়েছে তিন সন্ত্রাসবাদী। সেনা কর্তারা এই অভিযানকে ‘উল্লেখযোগ্য সাফল্য’ বলেছেন। আর এবার সামনে এল নিরাপত্তা বাহিনীর এই সফল অভিযানের এক ড্রোন ফুটেজ। ড্রোন থেকে তোলা ভিডিয়োটিতে দেখা গিয়েছে, নিরাপত্তা বাহিনীর গুলি বৃষ্টির মধ্যে পড়ে, একটি ভবন থেকে বেরিয়ে পালানোর চেষ্টা করেছিল এক সন্ত্রাসবাদী। কিন্তু, সেনার কড়া নজরদারি এড়িয়ে পালাতে পারেনি সে। সেনার অ্যাসল্ট রাইফেলের গুলিতে সেখানেই খতম হয় সে।

এই অভিযান হয় বারামুলার চক টাপার ক্রিরিতে। অভিযান শেষে শুধু এই তিন ‘হার্ডকোর’ জঙ্গিকে নির্মূলই করা হয়নি, সেনাবাহিনীর সেক্টর ১০ রাষ্ট্রীয় রাইফেলসের কমান্ডার, ব্রিগেডিয়ার সঞ্জয় কানোথ জানিয়েছেন, সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ। এরপরই প্রকাশ করা হয় ওই ড্রোন ফুটেজে। ফুটেজটিতে দেখা যাচ্ছে, ভবনটি থেকে এক সন্ত্রাসবাদী বেরিয়ে পালানোর চেষ্টা করছে। পিছনে মুহূর্মূহূ গুলি চলার আওয়াজ শোনা যাচ্ছে। ওই সন্ত্রাসবাদী ভবনটির প্রাচীরের কাছে গাছের দিকে ছুটে যাওয়ার চেষ্টা করেছিল। কিন্তু, সেনার গুলি লেগে সে মাটিতে পড়ে যায়। তারপর হামাগুড়ি দিয়ে এগোনোর চেষ্টা করেছিল সে। কিন্তু এরপর ঝাঁকে ঝাঁকে গুলি ছুটে আসে তার দিকে। এরপরই নড়াচড়া বন্ধ হয়ে যায় তার। পিছনের কংক্রিটের দেওয়ালে বেশ কিছু গুলি লাগে। দেওয়ালে ছিদ্র তৈরি হয় এবং ধুলো উড়তে থাকে। ৪১ সেকেন্ডের ভিডিয়ো ফুটেজটিতে আর কোনও জঙ্গিকে দেখা যায়নি।

এই অভিযানের বিষয়ে ব্রিগেডিয়ার সঞ্জয় কানোথ বলেছেন, “গত রাতে, আমরা চক টাপার/ওয়াটারগামে কিছু অজ্ঞাত সন্ত্রাসবাদীদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্য পেয়েছিলাম। নিরাপত্তা বাহিনী এরপর সেখানে সন্ত্রাসবাদীরারা লুকিয়ে আছে সন্দেহে, সেই জায়গাটি ঘিরে ফেলে। একটি পুরোনো ভবনে লুকিয়ে ছিল সন্ত্রাসবাদীরা। এলাকাটি ঘিরে ফেলতেই, তারা সেই ভবনের ভিতর থেকে গুলি চালানো শুরু করে। স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসারে, আমরাও পাল্টা গুলি করেছি। সকালেও অভিযান অব্যাহত ছিল। আমাদের সৈন্যরা অত্যন্ত পেশাদার পদ্ধতিতে সন্ত্রাসবাদীদের নির্মূল করেছে। কোনও অসামরিক ব্যক্তির জীবন বা কারও সম্পত্তির কোনো প্রকার ক্ষতি হয়নি।”

অন্যদিকে, বারামুলার পাশাপাশি কুপওয়ারাতেও এক সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়েছে সেনা। সেখানও জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়েছিল বাহিনীর। তবে, গুলিযুদ্ধে দুই সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে তিন ধাপে হবে জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচন। তার আগে উপত্যকার শান্তি বিঘ্নিত করতে উঠে পড়ে লেগেছে জঙ্গিরা। তবে, সেনার সতর্ক দৃষ্টি এড়িয়ে তাদের উদ্দেশ্য সাধন হওয়া প্রায় অসম্ভব।