Delhi Fire Live Update: মৃতের সংখ্যা ৩১, আরও বাড়তে পারে, জানাল দমকল

Delhi Fire Update: এদিন সকাল থেকে ফের উদ্ধার কার্য শুরু করা হয়েছে। বেশ কিছু পোড়া দেহাংশ উদ্ধার করা হয়েছে।

Delhi Fire Live Update: মৃতের সংখ্যা ৩১, আরও বাড়তে পারে, জানাল দমকল
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস

| Edited By: অরিজিৎ দে

May 14, 2022 | 6:54 PM

বিধ্বংসী আগুনে ছারখার হয়ে গেল রাজধানীর একটি বহুতল। শুক্রবার বিকেল সা়ড়ে চারটে নাগাদ পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি চারতলা বাড়িতে আগুন লাগে। বিল্ডিংয়ের ভিতরেই পুড়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ২৭ জনের। গুরতর আহত হয়েছেন ৪০ জন। ক্রেনের মাধ্যমে বহুতলের কাচ ভেঙে উদ্ধার করা হয়েছে ৭০ থেকে ৮০ জনকে। গতকাল প্রায় সারারাত ধরেই অগ্নিনির্বাপণ ও উদ্ধারকার্য চলে। আহতদের উদ্ধার করে নয়া দিল্লির দীন দয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যাদের ক্ষত গভীর নয়, তাদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। এখনও নিখোঁজ অনেকে। এদিন সকাল থেকে ফের উদ্ধার কার্য শুরু করা হয়েছে। বেশ কিছু পোড়া দেহাংশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে যান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। অগ্নিকাণ্ডে ঘটনা ঘিরেই উঠেছে একাধিক প্রশ্ন। শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 14 May 2022 06:29 PM (IST)

    বেআইনি নির্মাণ, স্বল্প অগ্নি নির্বাপণ ব্যবস্থাই দায়ী

    অগ্নি নিরাপত্তার নিয়মে ঘাটতি, প্রয়োজনীয় ছাড়পত্র ছাড়াই বেআইনি নির্মাণ, অবৈধ কারখানাই বেশ কিছু বছর ধরে দিল্লিতে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনার পিছনে দায়ী এবং সেই কারণেই প্রচুর মানুষের প্রাণহানি হয়েছে। শুক্রবার মুন্ডকাতে অগ্নিকাণ্ডের ঘটনাতেও একই অভিযোগ উঠেছে।

  • 14 May 2022 04:52 PM (IST)

    মৃতের সংখ্য়া আরও বাড়তে পারে

    ঘটনার পর একদিন ইতিমধ্যে কেটে গিয়েছে। কিন্তু দিল্লির মুন্ডকা হাসপাতালের অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও অবধি অনেকই নিখোঁজ বলে জানা গিয়েছে। ২৯ জন মানুষ এখনও নিখোঁজ বলে জানা গিয়েছিল। শেষ পাওয়া খবর অনুযায়ী এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৩১ জন প্রাণ হারিয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই জানিয়েছে দমকল। ১২ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

  • 14 May 2022 03:25 PM (IST)

    শোকপ্রকাশ লেফট্যান্যান্ট গভর্নরের

    দিল্লির লেফট্যান্যান্ট গভর্নর অনিল বাইজাল শনিবার দিল্লির অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন। মুন্ডকা অগ্নিকাণ্ডের নিরীহ মানুষদের প্রাণহানিতে তিনি 'গভীর মর্মাহত' বলেই জানিয়েছেন অনিল। মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন তিনি। টুইটে তিনি বলেন, "মুন্ডকার অগ্নিকাণ্ডের ঘটনায় আমি মর্মাহত। দমকল ও উদ্ধারকারীরা নিজেদের সেরাটা দেওয়ার পরই অনেক মানুষের প্রাণহানি হয়েছে। আমি মৃতদের পরিবারকে গভীর সমালোচনা জানাই।"

  • 14 May 2022 12:41 PM (IST)

    নিখোঁজ ২৯

    গতকাল দিল্লির অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও অবধি ২৯ জন নিখোঁজ বলে জানা গিয়েছে। পুলিশের তরফে নিখোঁজদের একটি তালিকাও প্রকাশ করা হয়েছে।

  • 14 May 2022 12:40 PM (IST)

    বিল্ডিংয়ে ছিল না যথাযথ অগ্নি নির্বাপণ ব্যবস্থা

    গতকালের অগ্নিকাণ্ডের ঘটনায় বিল্ডিংয়ের গাফিলতিই সামনে উঠে এল। ওই বিল্ডিংয়ের কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না বলেই জানা গিয়েছে।

  • 14 May 2022 12:37 PM (IST)

    মৃতদের চিহ্নিত করতে করানো হবে DNA পরীক্ষা

    পুলিশের তরফে জানানো হয়েছে, যে ২৭টি দেহ উদ্ধার করা হয়েছে, তার মধ্যে ২৫টি দেহই চিহ্নিত করা যাচ্ছে না। মৃতদের পরিচয় জানতে ডিএনএ পরীক্ষা করানো হবে বলে জানানো হয়েছে।

  • 14 May 2022 12:35 PM (IST)

    বৈদ্যুতিন যন্ত্রাংশে বিস্ফোরণ থেকেই ছড়িয়েছিল আগুন

    শর্ট সার্কিট নয়, বৈদ্যুতিন কোনও যন্ত্রাংশে বিস্ফোরণ থেকেই আগুন ছড়িয়েছিল গতকালের আগুন। দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে বহুতলে আগুন লাগে একতলার সিসিটিভি ও রাউটার তৈরির সংস্থা থেকেই। ওখানেই রাখা কোনও যন্ত্রাংশে বিস্ফোরণ হওয়ার কারণেই আগুন ছড়িয়ে পড়ে। বিল্ডিংয়ে প্রচুর পরিমাণ প্লাস্টিক রাখা থাকায়, দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

  • 14 May 2022 12:28 PM (IST)

    আরও বাড়তে পারে মৃতের সংখ্যা

    ঘটনাস্থলে উপস্থিত দমকল বাহিনীর আধিকারিক জানিয়েছেন, সকালে তল্লাশি অভিযান চালিয়ে আরও কয়েকটি দেহের টুকরো উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে ৩০-এ পৌঁছতে পারে।

  • 14 May 2022 12:20 PM (IST)

    ঘটনাস্থল ঘুরে দেখলেন দিল্লির মুখ্যমন্ত্রী

    এদিন সকালেই মুন্ডকার ওই ঘটনাস্থল ঘুরে দেখেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। মুখ্যমন্ত্রী জানান, দিল্লি সরকার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা করে দেওয়া হবে। আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা দেওয়া হবে। তিনি ঘটনাস্থলে আসতেই সিআইটিইউ-র তরফে মুখ্য়মন্ত্রী 'মিথ্যাবাদী' বলে স্লোগান দেওয়া হয়। মৃতদের পরিবারকে সরকারি চাকরি দেওয়ার দাবিও জানিয়েছেন তারা।

  • 14 May 2022 12:09 PM (IST)

    সকাল থেকেই ফের শুরু উদ্ধারকার্য

    এদিন সকাল থেকেই ফের শুরু হয়েছে উদ্ধারকার্য। জানা গিয়েছে, এদিন সকালে অগ্নিদ্বগ্ধ ওই বিল্ডিংয়ে প্রবেশ করে এনডিআরএফের দল। বাড়িটির দোতলা থেকে পোড়া দেহের অংশ উদ্ধার করা হয়েছে। সাতটি দেহ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তবে দেহগুলি এতটাই পুড়ে গিয়েছে যে তাদের চিহ্নিত করার জন্য নিখোঁজ ব্যক্তিদের পরিবারকে ডাকা হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে। এখনও অবধি ৭০-৮০ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

  • 14 May 2022 12:01 PM (IST)

    মধ্যরাতে ফের আগুন বহুতলে

    শুক্রবার বিকেলে আগুন লাগে পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বহুতলে। অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু হয় কমপক্ষে ২৭ জনের। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও ৪০ জনকে। মধ্যরাতে এনডিআরএফ উদ্ধারকার্য চালাতে গেলে ফের আগুন লাগে বহুতলে। আধ ঘণ্টার চেষ্টায় সেই আগুন নেভানো হয়।

Published On - May 14,2022 11:54 AM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA