কেন্দ্র বাড়াল লকডাউনের মেয়াদ, ৩০ নভেম্বর পর্যন্ত বাংলায় কী কী খুলছে না, দেখে নিন একনজরে

TV9 বাংলা ডিজিটাল:   কেন্দ্র বাড়িয়েছে ৩০ নভেম্বর পর্যন্ত আনলক ৫-এর (Lock Down) মেয়াদ।  করোনা পরিস্থিতির কথা মাথায় রেথে পশ্চিমবঙ্গ সরকারও বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে। ভেম্বরেও রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রবিবার মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় স্বাক্ষরিত একটি বিবৃতি নবান্ন প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত অঙ্গনওয়াড়ি-সহ রাজ্যের […]

কেন্দ্র বাড়াল লকডাউনের মেয়াদ, ৩০ নভেম্বর পর্যন্ত বাংলায় কী কী খুলছে না, দেখে নিন একনজরে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 1:09 PM

TV9 বাংলা ডিজিটাল:   কেন্দ্র বাড়িয়েছে ৩০ নভেম্বর পর্যন্ত আনলক ৫-এর (Lock Down) মেয়াদ।  করোনা পরিস্থিতির কথা মাথায় রেথে পশ্চিমবঙ্গ সরকারও বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে।

ভেম্বরেও রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রবিবার মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় স্বাক্ষরিত একটি বিবৃতি নবান্ন প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত অঙ্গনওয়াড়ি-সহ রাজ্যের সমস্ত স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে শিক্ষক-শিক্ষিকা অথবা পড়ুয়া, কেউই শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে প্রবেশ করতে পারবেন না।

জনসাধারণের ব্যবহারের জন্য সমস্ত সুইমিং পুল বন্ধ রাখার নির্দেশ দিলেও, খেলাধুলোর সঙ্গে যাঁরা যুক্ত, তাঁদের প্রশিক্ষণের জন্য সুইমিং পুল খোলা রাখা যাবে বলে জানানো হয়েছে।

কনটেনমেন্ট জোনের বাইরে সিনেমা হল, থিয়েটার এবং মাল্টিপ্লেক্সগুলিও খোলা থাকবে। তবে মোট আসনসংখ্যার ৫০ শতাংশই পূরণ করা যাবে। স্থানীয় প্রশাসনের অনুমতিতে কনটেনমেন্ট জোনের বাইরে সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা, ক্রীড়া এবং বিনোদন অনুষ্ঠানও আয়োজন করা যাবে বলে জানানো হয়েছে ওই নির্দেশিকায়।